ফিটনেস মডেলিংয়ে রাওয়ানের পথচলা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২২

২৬ বছর বয়সী রাওয়ান আহমেদ চৌধুরী একজন ফিটনেস, ফ্যাশন মডেল, ব্যবসায়ী ও উদ্যোক্তা হিসেবে এরই মধ্যে পরিচিত হয়ে উঠেছেন। পারিবারিক সূত্রে তিনি একজন ব্যবসায়ী ও উদ্যোক্তা।

তিনি যুক্ত আছেন ব্যবসা প্রতিষ্ঠান ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্টে। পাশাপাশি নিজের পরিচয় তৈরি করতেই ফিটনেস মডেলিং শুরু করেন।

জানা যায়, রাওয়ান আহমেদ চৌধুরী ২০১৫ সাল থেকে শুরু করেন ফিটনেস মডেলিং। বাংলাদেশে ফিটনেস মডেলিং এতটা পরিচিত না হলেও তিনি চেয়েছিলেন নিজেকে এ পরিচয়ে গড়ে তুলতে। তবে তার যাত্রা সহজ ছিল না মোটেও।

শুরুর গল্প সম্পর্কে তিনি জানান, তার যাত্রা শুরু ২০১৫ সালে ছোটখাটো বিজ্ঞাপনের হাত ধরে। কিন্তু নিউইয়র্কে পড়াশোনার কারণে সময় দিতে পারছিলেন না। তবু সেখানেও পড়াশোনা আর কাজের পাশাপাশি চালিয়ে গেছেন মডেলিং।

ফিটনেস মডেলিংয়ের এ পথচলায় কাজ করেছেন সেইলর বিডি এবং ইয়েলোর মতো বাংলাদেশের প্রথম সারির প্রতিষ্ঠানগুলোর মডেল হিসেবে। পাশাপাশি বিদেশের বহু ম্যাগাজিন ও ফ্যাশন এজেন্সির হয়ে কাজ করে চলেছেন সমানতালে।

সম্প্রতি ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেম অ্যাওয়ার্ড ২০২২’ জিতে নেন রাওয়ান। এরই সঙ্গে সারেল ম্যাগাজিনেও স্থান পেয়েছে তাকে নিয়ে করা ফিচার প্রতিবেদন।

পথচলার পেছনে পরিবারের অবদান জানিয়ে তিনি বলেন, ‘এ কাজে সব সময় পরিবারকে কাছে পেয়েছি। সর্বোপরি কৃতজ্ঞতা প্রকাশ করছি সৃষ্টিকর্তার প্রতি। সুযোগ পেলে দেশের ছোটপর্দা ও বড়পর্দায় কাজ করার ইচ্ছে আছে।’

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে রাওয়ান বলেন, ‘দেশের উঠতি প্রজন্মের কাছে ফিটনেসের পথপ্রদর্শক হয়ে উঠতে চাই। আশা করি, দেশের যুবসমাজ যেন ফিটনেসের প্রতি অনুপ্রাণিত হয়।’

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।