নাটোরে প্রাণ গ্রুপ-এর চাকরি মেলা চলছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০২:০৭ পিএম, ২১ মার্চ ২০২৩

নাটোরে সর্ববৃহৎ কৃষিজাত খাদ্যপণ্য উৎপাদন, প্রক্রিয়াজাত ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ গ্রুপ-এর দিনব্যাপী চাকরি মেলা চলছে। মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১০টা থেকে নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মাঠে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

চাকরি মেলায় আকর্ষণীয় বেতনে নাটোরসহ প্রাণ গ্রুপ-এর দেশের বিভিন্ন স্থানের কারখানায় বেশকিছু সৎ, নিষ্ঠাবান, দক্ষ এবং পরিশ্রমী জনবল নিয়োগ দেওয়া হবে।

jagonews24

সরেজমিন কলেজ মাঠে দেখা যায়, রাজশাহী, রংপুর, ঢাকা বিভাগসহ দেশের বিভিন্ন জেলা থেকে চাকরিপ্রার্থীরা আসছেন। এদের মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রয়েছেন। তারা প্রাণ-এর এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। আশা করছেন, যোগ্যদের চাকরি হবে।

যেসব পদে নিয়োগ ও যোগ্যতা

ট্রেইনি এক্সিকিউটিভ পদে যে কোনো বিষয়ে বিবিএ, এমবিএ, বিএসসি, এমএসসি, বিএ অথবা এমএ পাস হতে হবে। ট্রেইনি ইঞ্জিনিয়ার পদে বিএসসি ইন ইইই, এমই, আইপিই কেমিক্যাল, ফুড অ্যান্ড নিউট্রেশন বিষয়ে ডিগ্রি থাকতে হবে। অ্যাসিসট্যান্ট টেরিটরি সেলস ম্যানেজার পদে যে কোনো বিষয়ে মাস্টার্স পাস হতে হবে। আর স্টোর অ্যাসিসট্যান্ট পদে কমপক্ষে ডিগ্রি পাস হতে হবে। এ পদগুলোর জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। তবে অভিজ্ঞতার প্রয়োজন নেই।

jagonews24

বিক্রয় প্রতিনিধি, শোরুম সেলস এক্সিকিউটিভ এবং শিপিং অ্যাসিসট্যান্ট পদে কমপক্ষে এইচএসসি পাস এবং বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর হতে হবে। অ্যাসিসট্যান্ট অপারেশন ইঞ্জিনিয়ার পদে ইলেকট্রিক্যাল, পাওয়ার মেকানিক্যাল, ফুড অথবা ইলেকট্রনিক্সে সরকারি প্রতিষ্ঠান থেকে চার বছর মেয়াদি ডিপ্লোমা পাসসহ বয়সসীমা ২০ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

অ্যাসিসট্যান্ট অপারেটর পদে কমপক্ষে অষ্টম শ্রেণি পাস এবং ন্যূনতম তিনমাস মেয়াদি ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, আরএসি ওয়েলডিং বিষয়ে কারিগরি কোর্স থাকতে হবে। বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। মেশিন অপারেটর পদে কমপক্ষে অষ্টম শ্রণি পাস এবং ন্যূনতম দুই বছরের ফুড এবং বেভারেজ ফ্যাক্টরিতে বিভিন্ন মেশিন চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। ইলেকট্রিশিয়ান মেকানিক্স/ওয়েল্ডার পদে কমপক্ষে অষ্টম শ্রেণি পাস এবং সংশ্লিষ্ট কাজে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরি মেলায় অংশগ্রহণকারী যোগ্য ও আগ্রহী প্রার্থীদের উল্লিখিত পদগুলোতে ছবিসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার সব সনদ, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ এবং প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার সনদ নিয়ে নির্ধারিত তারিখ ও সময়ে সরাসরি সাক্ষাৎকার ও নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য অনুরোধ করা হয়।

jagonews24

এ বিষয়ে প্রাণ গ্রুপ-এর ব্যবস্থাপক হাবিবুল হাসান সাইমন বলেন, ‘সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এক হাজার রেজিস্ট্রেশন এবং ৭০০ জনের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। যেসব আবেদনকারী এসেছেন তাদের সবার সিভি জমা নেওয়াসহ সাক্ষাৎকার নেওয়া হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা এ কার্যক্রম চলবে। এদের মধ্যে যোগ্য প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।’

তিনি বলেন, ‘প্রাণ দেশের বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান হিসেবে বেকার সমস্যার সমাধান করাসহ বিপুল জনশক্তির জন্য কর্মসংস্থান তৈরির লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। যারা চাকরির জন্য মনোনীত হবেন তারা শুধু নাটোর নয়; দেশের বিভিন্ন স্থানে প্রাণ-এর কারখানা নিয়োগ পাবেন। যোগ্য প্রার্থীদের দেশের বাইরেও পাঠানো হবে। কারণ, প্রাণ বিশ্বের ১৪৪ দেশে পণ্য রপ্তানি করছে।’

হাবিবুল হাসান সাইমন আরও বলেন, ‘একদিনে হয়তো এত বিপুল পরিমাণ চাকরিপ্রার্থীর নিয়োগ দেওয়া সম্ভব হবে না। আবেদনপত্রগুলো বাছাই, সাক্ষাৎকার গ্রহণ ও কাজের অভিজ্ঞতা সব মিলিয়ে কয়েকদিন সময় লাগতে পারে।’

রেজাউল করিম রেজা/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।