ঘুষের টাকাসহ গ্রেফতার ডিএসসিসি কর্মকর্তা কারাগারে

প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭
ঘুষের টাকাসহ গ্রেফতার ডিএসসিসি কর্মকর্তা কারাগারে

ঘুষের টাকাসহ গ্রেফতার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) উপ-কর কর্মকর্তা তোফাজ্জেল হোসেন জমাদ্দারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শুক্রবার তাকে ঢাকা  সিএমএম আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী অফিসার। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সার্কুলার রোড (ভূতের গলি) থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, তোফাজ্জেল হোসেন জমাদ্দার স্থানীয় মোস্তফা মোহাম্মদ আলীর কাছ থেকে ২০ হাজার টাকা ঘুষ নেয়ার সময় দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ১০ সদস্যের একটি বিশেষ টিম তাকে গ্রেফতার করে।

মোস্তফা মোহাম্মদ জানান, সিটি কর্পোরেশন তার বাড়ির কর অতিরিক্ত নির্ধারণ করলে তা কমিয়ে দেয়ার শর্তে তোফাজ্জেল হোসেন ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। তিনি বিষয়টি দুদককে জানান। বৃহস্পতিবার দুপুর থেকে দুদকের সদস্যরা মোস্তফা মোহাম্মদের বাড়ির চারপাশে অবস্থান নেন। বিকেল ৫টার দিকে তোফাজ্জেল হোসেন সেখানে এসে ঘুষের টাকা গ্রহণের সময় গ্রেফতার হন। এ সময় তার দেহ তল্লাশি করে আরও এক লাখ দুই হাজার টাকা পাওয়া যায়।

এ ঘটনায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ আলম বাদী হয়ে কলাবাগান থানায় মামলা করেছেন।

জেএ/ওআর/এমএস