মির্জা আব্বাসের দুদকের মামলা চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২২ অক্টোবর ২০১৮
ফাইল ছবি

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দুদকের দায়ের করা মামলা বাতিলের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে বিচারিক আদালতে মামলা চলতে কোনো বাধা নেই।

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

মামলা বাতিলের বিষয়ে করা আবেদনের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতের শুনানিতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জয়নাল আবেদীন শ্যামল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তবে, এ সময় আসামিপক্ষের কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে দুদকের মামলায় মির্জা আব্বাসের মামলা বাতিলের জন্য শুনানি অনুষ্ঠিত হয়েছে। আমি আদালতে উপস্থিত ছিলাম না তবে, আমার জুনিয়র শুনানি করেছেন। আদালত আবেদনটি সরাসরি খারিজ করেছেন।

এর আগে গত ৪ অক্টোবর মির্জা আব্বাসের পক্ষে অ্যাডভোকেট মো. নুরুল হুদা হলফনামা করে মামলা বাতিলের আবেদন করেছিলেন। ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জন ও ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকা তথ্য গোপনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. শফিউল আলম গত ১৬ আগস্ট ২০০৭ সালে রমনা থানায় মামলা করেন। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এ বিচারাধীন।

এফএইচ/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :