সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রীর এপিএসের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর এপিএস সত্যজিত মুখার্জির জামিন বাতিল করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। জামিন সংক্রান্ত রুলের শুনানি শেষে তা খারিজ করে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন বাতিল করে আদেশ দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন এস এম আবদুর রউফ। আসামিপক্ষের কোনো আইনজীবী এ সময় উপস্থিত ছিলেন না।

২০১৮ সালের ১২ এপ্রিল হাইকোর্ট সত্যজিত মুখার্জিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। একই সঙ্গে স্থায়ী জামিন কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। তবে, জামিন পাওয়ার পর তার পক্ষে আর জামিন বর্ধিতসহ কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

মামলার বিবরণে দেখা যায়, সত্যজিত মুখার্জি ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর এপিএস থাকা অবস্থায় জ্ঞাত আয় বহির্ভূত দুই কোটি ২০ লক্ষ ৬২ হাজার ৭২৪ টাকার সম্পদ অর্জন করায় দুদকের উপ-পরিচালক কে এম মিছবাহ উদ্দিন বাদী হয়ে দুদক আইনের ২৭ (১) ধারা অনুযায়ী ২০১৬ সালের ২৯ জুন রমনা থানায় মামলা দায়ের করেন।

এফএইচ/এমএআর/পিআর

আপনার মতামত লিখুন :