সিভিল এভিয়েশনের প্রকৌশলীসহ ৫ জনের জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

সিভিল এভিয়েশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শহীদুল আফরোজসহ চার কর্মকর্তা ও ঠিকাদারসহ ৫ জনের আগাম জামিন মঞ্জুর করেননি হাইকোর্ট। একইসঙ্গে, আগামী চার সপ্তাহের মধ্যে কক্সবাজার সিনিয়র স্পেশাল কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

চার কর্মকর্তা ও ঠিকাদার হলেন, সিভিল এভিয়েশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শহীদুল আফরোজ, নির্বাহী প্রকৌশলী মিহির চাঁদ, সাবেক সহকারী প্রকৌশলী ভবেশ চন্দ্র সরকার, কক্সবাজার বিমানবন্দরের সাবেক ব্যবস্থাপক মো. হাসান জহির ও ঠিকাদার ঢাকা ইন্টারন্যাশানাল ট্রেডার্সের মালিক মো. শাহাবুদ্দিন।

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ কে এম আমিন উদ্দিন মানিক।

মঙ্গলবার জামিন আবেদন খারিজ করে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এস এম জহিরুল ইসলাম।

ঘটনার বিবরণে দেখা যায়- ক্ষমতার অপব্যবহার ও পরস্পর যোগসাজশে প্রতারণা এবং জালজালিয়াতির আশ্রয় নিয়ে কক্সবাজার এয়ারপোর্টে টেন্ডার অনুযায়ী জেনারেট সরবরাহ না করে ৬০,৫০,০০০/= টাকা বিল উত্তোলন করে আত্মসাৎ করেন। পরে দুদকের উপ-পরিচালক মুহা. মাহবুবুল আলম কক্সবাজার সদর থানার গত ৬ জানুয়ারি মামলা করেন।

এফএইচ/জেএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :