স্ট্যান্ডার্ড ব্যাংক কর্মকর্তা হেমায়েতের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

সোস্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক লিমিটেডের সাবেক ভাইস প্রেসিডেন্ট এবং বর্তমানে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার এস এম হেমায়েত উদ্দিনের জামিন বাতিল করে দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে রায় হাতে পাওয়ার এক সপ্তাহের মধ্যে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতের শুনানিতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী নির্মল কান্তি চৌধুরী। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. হাসানুজ্জামান উজ্জ্বল।

২০১৭ সালের ১১ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-৮ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। ওই জামিন বাতিল চেয়ে দুদক হাইকোর্টে রিভিশন আবেদন করার পর আদালত ২০১৮ সালের ১৫ জানুয়ারি রুল জারি করেন। ওই রুলের শুনানি নিয়ে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, ক্ষমতার অপব্যবহার করে সোস্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক লিমিটেড এর ২০০১ সালের ৬ নভেম্বর থেকে ২৮ জানুয়ারি ২০০৪ পর্যন্ত সময়ের মধ্যে মেসার্স লিবার্টি এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং কোম্পানি ও মেসার্স খান প্লাস্টিক অ্যান্ড এসোসিয়েটস কোম্পানির নামে এলসি ঋণ মঞ্জুর করে ব্যাংকের ছয় কোটি, পরে সুদাসলে আট কোটি ৪৭ লাখ ২৪ হাজার টাকা আত্মসৎ করেন।

২০১৪ সালের ২০ নভেম্বর অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের উপ-পরিচালক রাম মোহন নাথ দুজনকে আসামি করে মতিঝিল থানার মামলা করেন। এরপর তদন্ত করে ছয়জনকে আসামি করে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক নাসির উদ্দিন আহমেদ।

এফএইচ/এমএআর/পিআর

আপনার মতামত লিখুন :