অতিরিক্ত ফি আদায়, মাস্টারমাইন্ড স্কুলকে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ২০ এপ্রিল ২০১৯

‘ও’ লেভেলের শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত স্কুল ফি নেয়ার সিদ্ধান্ত থেকে সরে না আসায় ধানমন্ডি মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলকে আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশ পাঠানোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন আইনজীবী অ্যাডভোকেট অমিত দাসগুপ্ত।

জনস্বার্থে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট অমিত দাসগুপ্ত ডাক ও রেজিস্ট্রিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, ধানমন্ডির মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান ও স্কুলের প্রিন্সিপালকে এই নোটিশ পাঠান।

নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে অতিরিক্ত ফি গ্রহণের সিদ্ধান্ত থেকে সরে না এলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে জানান আইনজীবী।

আইনজীবী জানান, কর্তৃপক্ষ কর্তৃক একটি নোটিশে ‘ও’ লেভেল (স্তরের) শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার ফি, ল্যাব ফিসহ অন্যান্য ফি বাবদ জুন পযর্ন্ত অর্থ পরিশোধ করতে হবে। যদিও নিয়ম অনুযায়ী গত ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষার্থীদের সেশন হয়ে গেছে। তারপরও তাদের কাছ থেকে জুন পর্যন্ত অর্থাৎ অতিরিক্ত চার মাসের বেতন-ভাতাসহ আনুষঙ্গিক খরচ দিতে হবে।

আইনজীবী বলেন, শ্রেণি শিক্ষার্থীদের ক্লাস ফেব্রুয়ারিতে শেষ করা হয়েছে, সেজন্য মার্চ থেকে জুন ২০১৯ পর্যন্ত শিক্ষানবিশ ফি বহনের জন্য কোনো যুক্তিযুক্ত এবং যুক্তিসঙ্গত কারণ থাকতে পারে না।

১০ এপ্রিল মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুল কর্তৃক জারি করা নোটিশে বিপুল পরিমাণ অর্থ দাবি করা হয় বলে আইনি নোটিশে বলা হয়। বিপুল পরিমাণ অর্থ বলতে কত টাকা- জানতে চাইলে এই আইনজীবী জানান, প্রতিজনের কাছ থেকে মাথাপিছু ৬৪ হাজার টাকা।

আইনজীবী অমিত দাসগুপ্ত বলেন, অতিরিক্ত অর্থ আদায়ের জন্য শিক্ষার্থীদের প্রতি গত ১০ এপ্রিল স্কুল কর্তৃপক্ষের দেয়া নোটিশ তিনদিনের মধ্যে প্রত্যাহার না করলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।

এফএইচ/জেএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :