ইয়াবা ব্যবসায়ী আমিনের সম্পদ জব্দের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:৫৫ পিএম, ২৮ জুলাই ২০১৯

কক্সবাজারের টেকনাফের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ আমিনের বিরুদ্ধে উৎসবিহীন সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তার জমি, গাড়ি ও দুটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ দিয়েছেন আদালত।

রোববার বিকেলে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ- ১ মো. আকবর হোসেন মৃধার আদালত এই আদেশ দেন। মোহাম্মদ আমিন টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ডেইলপাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে। চট্টগ্রামের পতেঙ্গায় নিহত স্কুলছাত্রী তাসফিয়া আমিনের বাবা। তিনি চট্টগ্রাম মহানগরীর ওআর নিজাম রোড এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন।

দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু জানান, রোববার ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ আমিনের সম্পদ জব্দের আবেদনের শুনানি হয়েছে। শুনানি শেষে আদালত তার চট্টগ্রাম নগরের খুলশী থানার ষোলশহর মৌজায় ২ শতাংশ জমি, একটি প্রাইভেট কার ও একটি মাইক্রোবাস জব্দের আদেশ দিয়েছেন।

এছাড়া নগরীর ওআর নিজাম রোড এবং মুরাদপুরে ইউসিবিএল ব্যাংকের দুটি শাখায় আমিনের দুটি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজের নির্দেশ দিয়েছেন বলেও জানান দুদকের আইনজীবী।

প্রসঙ্গত, গত ২২ জুলাই আমিনের অবৈধ উপায়ে অর্জিত সম্পদ জব্দ ও ব্যাংক অ্যাকাউন্ট অচল করার আবেদন করেন মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা শরিফ উদ্দিন।

এর আগে ১৯ জুন দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দিন বাদী হয়ে ইয়াবা ব্যবসায়ী আমিনের বিরুদ্ধে উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে ডবলমুরিং থানায় দায়ের করেন।

মামলায় আমিনের বিরুদ্ধে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি অর্জনে ‘অসৎ উদ্দেশ্যে তথ্য গোপন করে ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদানের’ অভিযোগ আনা হয়। একই সঙ্গে জ্ঞাত আয়ের উৎসের সাথে সঙ্গতি না থাকা ছয় কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগও করা হয়।

আবু আজাদ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]