দেবর-ভাবির দ্বন্দ্ব মেটাতে হাইকোর্টে যাচ্ছেন আইনজীবী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৯ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতার পদ নিয়ে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ ও ছোট ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের দ্বন্দ্বের বিষয় নিয়ে হাইকোর্টে রিট করতে যাচ্ছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে অংশ নেয়া আইনজীবী অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ আগামী রোববার (৮ সেপ্টেম্বর) এ রিট দায়ের করবেন বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাতে তিনি বলেন, রিটে প্রয়াত রাষ্ট্রপতি এরশাদের উত্তরাধিকারী ও জাতীয় পার্টির চেয়ারম্যান ঠিক করে দেয়ার নির্দেশনা চাওয়া হবে। কেননা দলের একজন সাধারণ কর্মী হিসেবে আমি বিভক্তি দেখতে চাই না।

তিনি আরও বলেন, জিএম কাদের ও রওশন এরশাদের দ্বন্দ্বের কারণে জাতীয় পার্টির লাখ লাখ নেতাকর্মী অস্বস্তিতে রয়েছেন। এ অবস্থা চলতে পারে না। জাতীয় পার্টির একজন শুভাকাঙ্ক্ষী ও কর্মী হিসেবে আমি সংক্ষুব্ধ। এ কারণে রিট করতে যাচ্ছি।

রিটে প্রধান নির্বাচন কমিশনার, স্পিকারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হবে বলে জানান এ আইনজীবী।

এদিকে আজ এক সংবাদ সম্মেলনে রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে জিএম কাদেরকে পদ ছাড়ার আহ্বান জানিয়েছেন দলের জ্যেষ্ঠ নেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

এর আগেই জিএম কাদেরকে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন। এছাড়া বিরোধীদলীয় নেতা মনোনীত করতে স্পিকারকে জিএম কাদের ও রওশন এরশাদ পাল্টাপাল্টি চিঠিও দিয়েছেন।

এফএইচ/বিএ