নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ নিয়ে রুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

সংবাদপত্রে কর্মরত সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য ১২ সেপ্টেম্বর প্রকাশিত নবম ওয়েজ বোর্ডের গেজেট কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে তথ্য মন্ত্রণালয়ের সচিব, শ্রম মন্ত্রণালয়ের সচিব ও ওয়েজ বোর্ডের চেয়ারম্যান নিজামুল হক নাসিমকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার এক সম্পূরক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউসুফ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

এর আগে নিউজ পেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন (নোয়াব) গেজেট প্রকাশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করে। গত ১২ সেপ্টেম্বর নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ করে সরকার। ওই গেজেট চ্যালেঞ্জ করে রিট করা হয়। ওই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন আদালত।

এফএইচ/এমএআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।