স্বেচ্ছাসেবক লীগ নেতাকে পুড়িয়ে হত্যা : জামিন মেলেনি জিয়ার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ০৬ মে ২০২১

বাগেরহাটের মোড়েলগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সদর বাজারের হেনা গার্মেন্টসের মালিক আবু হানিফকে নৃসংশভাবে পুড়িয়ে হত্যা মামলার আসামি মো. জিয়াকে জামিন দেননি সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তাকে হাইকোর্টের দেয়া জামিনের ওপর চেম্বার জজ আদালতের দেয়া স্থগিতাদেশ আজ বহাল রেখেছে আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি নিয়ে বৃহস্পতিবার (৬ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ। অন্যদিকে জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ জাকির হোসেন।

জানা যায়, ২০১৬ সালের ৫ জুলাই আবু হানিফকে হত্যার পর একটি দোকানে মরদেহ ঢুকিয়ে পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে ওই বছরের ২৫ জুলাই বাগেরহাট ম্যাজিস্ট্রেট আদালতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রদল নেতাসহ ৬ জনের বিরুদ্ধে নালিশী মামলা করেন। পরবর্তীতে নিহতের মরদেহ তুলে ডিএনএ পরীক্ষা করা হয়।

এ ঘটনায় ২০১৭ সালের ২ এপ্রিল হত্যা মামলা করা হয়। এ মামলায় তদন্ত শেষে গত বছর ৬ জুলাই অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে গত বছরের ১৪ নভেম্বর জিয়াকে গ্রেফতার করে পুলিশ। এর ১৪ দিনের মধ্যেই ২৮ নভেম্বর হাইকোর্ট থেকে জামিন পান জিয়া।

পরবর্তীতে রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার জজ আদালত হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত করে দেন। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হয়। শুনানি শেষে স্থগিতাদেশ বহাল রাখা হয়।

এফএইচ/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]