ডিজিটাল আইনে হেফাজতের ১৯ নেতার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ এএম, ২৩ জুন ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে হেফাজতের ১৯ নেতার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর আবেদন করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মামলাটি আবেদনের পর আদালত বাদীর জবানবন্দি ও কৌশলীর বক্তব্য শুনে আদেশের জন্য অপেক্ষমান রাখেন। পরে একইদিন রাতে ট্রাইব্যুনালের বিচারক এসকেএম তোফায়েল হাসান আবেদনটি খারিজ করে দেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ ইকবাল হোসাইন।

তিনি বলেন, হেফাজতের ১৯ নেতাদের বিরুদ্ধে আবেদন করা মামলা আদালত খারিজ করে দিয়েছেন। আগামীকাল (বুধবার) আদালতে আদেশের নকল কপির জন্য আবেদন করব। এরপর বাদীর সঙ্গে কথা বলে উচ্চ আদালতে কিংবা অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মামলার আবেদনে আসামি হিসেবে রাখা হয়েছিল- মোবারক উল্লাহ (৫৫), সাজিদুর রহমান (৫৪), আশরাফুল হাসান তপু (২৫), বোরহান উদ্দিন কাসেমি (৫০), মাওলানা আলী আজম (৫৪), মাওলানা এরশাদুল্লাহ (৪৫), মাওলানা জুনায়েদ কাসেমী (৪৫), মাওলানা নোমান আল হাবিবি (৪৫), মমিনুল হাসান তাজ (২৮), সোলেমান মোল্লাহ (৫৫), মাওলানা এনামুল হক (২৮), আবদুল হাকিম মাওলানা (৫৫), মাওলানা মঞ্জুরুল হক (৪৫), খালেদ মোশাররফ (২৫), মো. জোবায়ের আহমেদ, শাহরিয়ার আহমেদ শুভ, হোসাইন আহমেদ, মো. মিজানুর রহমান সোহাগ ও মোহাম্মদ কাওছারসহ অজ্ঞাতনামা আরও একশ থেকে দেড়শ জন।

মামলার এজাহারে বলা হয়েছে, বাদী ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা। আসামিরা গত ২৫ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে অপপ্রচারের মাধ্যমে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর লক্ষ্যে সংঘটিত হতে থাকে।

এরপর ২৬, ২৭ ও ২৮ তারিখে জেলার বিভিন্ন সরকারি দফতরে তাণ্ডব চালায়। আবার ৩১ মার্চ সংবাদ সম্মেলন করে বিভিন্ন অনলাইন মাধ্যমে অপপ্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করেন।

মিজানুর রহমান

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।