মুফতি আরিফুলসহ হেফাজতের তিনজনের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১১ পিএম, ০৩ আগস্ট ২০২১

হেফাজত ইসলামের কর্মী মাওলানা মুফতি আরিফুল ইসলামসহ তিনজনের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (৩ আগস্ট) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্ত অপর দুই আসামি হলেন- ইমতিয়াজ হোসেন ও মো. বেলাল উদ্দিন। চট্টগ্রামের পটিয়া থানায় হামলার অভিযোগে করা মামলায় তাদের জামিন দেয়া হয়।

আদালতে জামিন আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ জাহিদুল আলম চৌধুরী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

এদিকে বাগেরহাটের মোল্লারহাট উপজেলার আস্তাইল গ্রামের হেফাজত কর্মী মনির সরদারের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্টের একই বেঞ্চ। মোল্লারহাট থানায় করা মামলায় ২২ এপ্রিল পুলিশ তাকে গ্রেফতার করে। সেই থেকে তিনি কারাবন্দি। তার পক্ষে হাইকোর্টে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. মেহেদী হাসান।

অপরদিকে ২৬ মার্চ বিকেলে চট্টগ্রামের পটিয়া থানায় হামলা চালান হেফাজতের কর্মীরা। এ ঘটনায় ৩০ মার্চ পটিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বোরহান উদ্দিন বাদী হয়ে হেফাজতের ৭শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন।

এ মামলায় ১০ এপ্রিল মাওলানা মুফতি আরিফুল ইসলাম, ইমতিয়াজ হোসেন ও মো. বেলাল উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।

এফএইচ/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]