মঙ্গলবার অবকাশে সুপ্রিম কোর্ট, খোলা থাকবে নিম্ন আদালত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৪ এএম, ১৮ অক্টোবর ২০২১
ফাইল ছবি

সরকারঘোষিত পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) ছুটি মঙ্গলবারের পরিবর্তে বুধবার পুনর্নির্ধারিত হওয়ায় দেশের সর্বোচ্চ ও নিম্ন আদালতের ছুটিতেও পরিবর্তন হয়েছে।

তবে মঙ্গলবার নিম্ন আদালত খোলা থাকলেও উচ্চ আদালতে থাকবে অবকাশকালীন ছুটি। এদিন খোলা থাকবে হাইকোর্ট ও আপিল বিভাগের কার্যালয়। পাশাপাশি বুধবার সরকারি ছুটি থাকবে সুপ্রিম কোর্টে। এ বিষয়ে রোববার (১৬ অক্টোবর) পৃথক বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) সরকারি ছুটি পুনর্নির্ধারিত হওয়ায় ১৯ অক্টোবরের (মঙ্গলবার) পরিবর্তে ছুটি ২০ অক্টোবর (বুধবার) পুনর্নির্ধারণ করা হয়েছে। এমতাবস্থায় মঙ্গলবার সুপ্রিম কোর্টে অবকাশকালীন ছুটি ঘোষণা করা হয়েছে। এদিন উভয় বিভাগের কার্যালয় খোলা থাকবে।

নিম্ন আদালতের বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) সরকারি ছুটি পূনর্নির্ধারিত হওয়ায় দেশের সব অধস্তন আদালত ও ট্রাইব্যুনালের ছুটি ১৯ অক্টোবরের (মঙ্গলবার) পরিবর্তে ২০ অক্টোবর (বুধবার) পুর্ননির্ধারণ করা হয়েছে। এমতাবস্থায় মঙ্গলবার কর্মদিবস হিসেবে দেশের সব অধস্তন আদালত, ট্রাইব্যুনাল ও কার্যালয় খোলা থাকবে।

এফএইচ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]