প্রতারণার মামলায় হাইকোর্টে জামিন পেলেন কিউকমের নীরব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন্স) অফিসার হুয়ামূন কবির নীরবকে (আর জে নিরব) জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার (৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আমিনুল ইসলাম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ,অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা পাঁচটি মামলায় হাইকোর্ট আর জে নীরবকে জামিন দিয়েছেন।

গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পণ্য সরবরাহ না করে টাকা আত্মসাৎ করার অভিযোগে আব্দুল্লাহ খান শৈশব নামে এক শিক্ষার্থী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় কিউকমের প্রধান নিবার্হী কর্মকর্তা (সিইও) রিপন মিয়া, তার স্ত্রী সৈয়দা তাসমিনা তারিন, আর জে নীরবসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, কিউকম ডটকমে ধামাকা বিগ বিলিয়ন রিটার্ন অফারে পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে নীরব ও অন্য আসামিরা ডিজিটালি প্রতারণা করেছেন। এর মাধ্যমে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজারও গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা।

এতে আরও বলা হয়, অনলাইন শপিংয়ে ডিজিটাল জালিয়াতি করতে তারা গ্রাহকদের লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে মিথ্যা প্রলোভন দেখিয়েছেন। তারা ক্রেতাদের অর্ডার করা পণ্য সরবরাহ না করে অর্থ আত্মসাৎ করেছেন।

গত ৩ অক্টোবর কিউকমের প্রধান নিবার্হী কর্মকর্তা (সিইও) রিপন মিয়াকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর কয়েকদিন পর ৮ অক্টোবর ভোরে রাজধানীর আদাবর এলাকা থেকে নীরবকে গ্রেফতার করা হয়।

এরপর তাদের বিরুদ্ধে অপর মামলাগুলো করা হয়। সেদিনই তেজগাঁও থানার প্রতারণার মামলায় নীরবের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

আর জে নীরব পরিচিত একজন রেডিও জকি। দীর্ঘ ১৫ বছর ধরে আরজে হিসেবে রেডিও টুডে, এবিসি রেডিও, রেডিও ধ্বনি, সিটি এফএমে কাজ করেছেন তিনি। এখন তিনি সিটি এফএম রেডিওতে হেড অব প্রোগ্রাম হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া টেলিভিশনে উপস্থাপনা ও অভিনয়ও করেন।

এফএইচ/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]