প্রতারণার মামলায় সাত বিদেশিসহ ৯ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৩ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে প্রতারণা করে অর্থ আত্মসাতের মামলায় ছয় নাইজেরিয়ানসহ নয়জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- নাহিদুল ইসলাম (৩০) ও সোনিয়া আক্তার (৩৩), ওডেজে ওবিন্না রিবেন (৪২), নটোম্বিকনা (৩৬), ইফুইন্নয়া ভিভান (৩১), সানডে ইজিম (৩২), চিনেডু নিয়াজি (৩৬), কোলিমন্স তালিকে (৩০) ও চিঢিম্মা ইলোফোর (২৬)। আসামিদের মধ্যে একজন দক্ষিণ আফ্রিকান এবং দুজন বাংলাদেশিও রয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদীর আদালত শুনানি শেষে তাদের এ রিমান্ড আদেশ দেন।

এদিন ৯ আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হাফিজুর রহমান তাদের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। এসময় রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে আদালত দুই বাংলাদেশির দুইদিন করে এবং সাত বিদেশির একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে অভিযানে রাজধানীর পল্লবী থানা, রূপনগর থানা ও দক্ষিণখান থানা এলাকা থেকে তাদের করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আটটি পাসপোর্ট, ৩১টি মোবাইল, তিনটি ল্যাপটপ, একটি চেকবই ও লক্ষাধিক টাকা। পরে তাদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় মামলা করা হয়।

জেএ/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]