সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচন

আওয়ামী লীগ মনোনীত নজরুলের প্রার্থিতা বাতিলে রুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

ঋণখেলাপির অভিযোগে সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. নজরুল ইসলামের প্রার্থিতা বাতিলের নির্দেশনা কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বুধবার (২৮ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির। ইসির পক্ষে ছিলেন অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ফারজানা শম্পা ও তামান্না ফেরদৌস।

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী এম খলিলুল্লাহ গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টম্বর) এ রিট আবেদন করেন। রিটে প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। ওই রিট আবেদনটির শুনানি নিয়ে এই রুল জারি করেন আদালত।

গত সোমবার (২৬ সেপ্টেম্বর) সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন, তিনটি সংরক্ষিত নারী ওয়ার্ডে সদস্য পদে ১০ জন ও সাতটি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৫ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নজরুল ইসলাম পেয়েছেন মোটরসাইকেল প্রতীক। অন্যদিকে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এম খলিলুল্লাহর প্রতীক চিংড়ি মাছ। পেশায় তিনি একজন ব্যবসায়ী।

আগামী ১৭ অক্টোবর সাতক্ষীরায় জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওইদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে এক হাজার ৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এফএইচ/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।