সগিরা মোর্শেদের মেয়েকে জেরা ১ ফেব্রুয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৭ জানুয়ারি ২০২৩
নিহত সগিরা মোর্শেদ/ ফাইল ছবি

রাজধানীর সিদ্ধেশ্বরীতে চাঞ্চল্যকর সগিরা মোর্শেদ হত্যা মামলায় তার মেয়ে সাদিয়া চৌধুরীকে জেরার জন্য আগামী ১ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর ভারপ্রাপ্ত বিচারক জাকির হোসেন এদিন ঠিক করেন। আজ সাদিয়া চৌধুরীকে জেরা করার জন্য দিন ঠিক ছিল। ট্রাইব্যুনালের বিচারক রফিকুল ইসলাম ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক নতুন এদিন ঠিক করেন। এর আগে গত ১৯ ডিসেম্বর তার জবানবন্দি শেষ হয়।

আরও পড়ুন: তিন মামলায় ‘শিশুবক্তা’ রফিকুলের বিরুদ্ধে কোনো সাক্ষী আসেনি

এ মামলার আসামিরা হলেন- নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও ভাড়াটে খুনি মারুফ রেজা।

আরও পড়ুন: কাজী ইব্রাহিমের ওয়ারেন্ট প্রত্যাহার, মুক্তি পেতে পারেন আজ

২০২১ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত সগিরা মোর্শেদের ভাসুরসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর মধ্য দিয়ে দীর্ঘ ৩১ বছর পর এ মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হয়। এরপর গত বছরের ১১ জানুয়ারি মামলার বাদী ও সগিরা মোর্শেদের স্বামী আব্দুস সালাম চৌধুরী আদালতে সাক্ষ্য দেন। এর মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

আরও পড়ুন: ব্লগার নাজিমুদ্দিন হত্যা: অভিযোগ গঠন ২৭ ফেব্রুয়ারি

এর আগে ২০২০ সালের ১৬ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে সগিরার ভাসুরসহ চারজনকে আসামি করে এক হাজার ৩০৯ পৃষ্ঠার একটি অভিযোগত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক রফিকুল ইসলাম। এরপর একই বছরের ৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ পিবিআইয়ের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন।

জেএ/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।