আশ্রয়ণের ঘর থেকে বের করে দেওয়া বৃদ্ধের অবস্থা জানতে চান হাইকোর্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৮ এএম, ৩০ জানুয়ারি ২০২৩
ফাইল ছবি

কুষ্টিয়ার খোকসা উপজেলায় প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর থেকে বের করে দেওয়া হয় এক বৃদ্ধকে। এ বিষয়ে সর্বশেষ অবস্থা আগামী ১৫ দিনের মধ্যে জানাতে বলেছেন হাইকোর্ট।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে নিশ্চিত করেছেন বিষয়টি।

একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত এ সংক্রান্ত খবর আমলে নিয়ে স্বপ্রণোদিত হয়ে রোববার (২৯ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে কুষ্টিয়ার জেলা প্রশাসকের (ডিসি) সঙ্গে কথা বলে এ বিষয়ে জানাতে বলেছিলেন আদালত। পরে এই আদেশ দেওয়া হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে বলেন, আদালত এ বিষয়ে ক্ষুব্ধ হয়ে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলার জন্য আমাকে বলেছিলেন। তবে জেলা প্রশাসক একটি প্রোগ্রামে থাকায় এনডিসি শাহেদ আরমানকে বিষয়টি জানিয়েছি। এর পরে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি।

তিনি (জেলা প্রশাসক) পরে আমাকে জানিয়েছেন, প্রকৃত দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য থানায় একটি মামলাও করা হয়েছে।

‘কুষ্টিয়া জেলা প্রশাসক আরও বলেছেন, যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে। দখলকারীকে বের করে দেওয়া হয়েছে। স্ট্যাম্পের বিষয়ে প্রশ্ন আছে। বৃদ্ধের ছেলেরা দেখাশোনা না করার কারণে তিনি অন্যজনকে থাকতে দিয়েছেন বলে জানিয়েছিলেন। সব বিষয়ে জেলা প্রশাসক ব্যবস্থা নিচ্ছেন। আমি কোর্টকে জানিয়েছি। কোর্ট ১৫ দিনের মধ্যে আপডেট জানাতে বলেছেন জেলা প্রশাসককে।’

আরও পড়ুন: আশ্রয়ণ প্রকল্পের ঘর থেকে বৃদ্ধকে বের করে দেওয়ায় হাইকোর্টের ক্ষোভ

এফএইচ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।