নুর-রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন ১৯ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৩ এএম, ৩১ অক্টোবর ২০২৩

রাজধানীর পল্টনে অবস্থিত প্রিতম-জামান টাওয়ারে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের কেচিগেট ও তালা ভাঙার অভিযোগে দলটির সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানসহ ১৭ জনের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৩১ অক্টোবর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেননি। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

গত ২০ জুলাই সন্ধ্যায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করা নিয়ে পুলিশের সঙ্গে সংগঠনটির সদস্যদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে সংগঠনটির সভাপতি নুরুল হক নুর নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কেচিগেট ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন। পরে পুলিশ সেখানে গিয়ে তাদের বের করে দেয়।

সন্ধ্যার পর ভবন মালিক নতুন গেট স্থাপন করে ফের তালা লাগিয়ে দেন। এরপর গণঅধিকার পরিষদের সদস্যরা আবারও সেই কেচিগেট ও তালা খুলতে গেলে পুলিশের সঙ্গে নুর ও তার সমর্থকদের ধস্তাধস্তি হয়। এরই এক পর্যায়ে নুরের পাঞ্জাবি ও গেঞ্জি ছিঁড়ে যায়।

এ ঘটনায় ২০ জুলাই রাতেই ভবনের মালিক মশিউর জামান বাদী হয়ে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানসহ ১৭ জনের বিরুদ্ধে পল্টন থানায় একটি মামলা করেন। মামলায় আরও ৭৫-৮০ জনকে আসামি করা হয়।

জেএ/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।