আপস শর্তে খালাস পেলেন ইভ্যালির রাসেল-শামীমা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ২৩ মে ২০২৪

প্রতারণার মামলায় আপস শর্তে খালাস পেয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিন।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত তাদের খালাসের রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, আলী রেজা ফারুক ২০২১ সালের ২৯ নভেম্বর একটি মোটরসাইকেল কেনা বাবদ দুই লাখ ৯৬ হাজার ৩৪৮ টাকা নগদ ও বিকাশে পরিশোধ করেন। নির্ধারিত সময়ে মোটরসাইকেলটি দিতে না পারায় টাকা ফেরত হিসেবে ক্রেতাকে একটি চেক দেওয়া হয়। এরপর তিনি ২০২২ সালের ১৬ জানুয়ারি চেকটি ব্যাংকে জমা দিলে সেটি ডিজঅনার হয়।

বাদী পরবর্তীসময়ে আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তারা টাকা ফেরত দেবেন বলে জানান। কিন্তু পরে আর টাকা ফেরত দেওয়া হয়নি। এ নিয়ে লিগ্যাল নোটিশ পাঠালেও টাকা ফেরত পাননি ভুক্তভোগী ক্রেতা আলী রেজা ফারুক।

এ ঘটনায় ২০২২ সালে আদালতে একটি মামলা করেন ভুক্তভোগী। এ মামলায় দুজন আদালতে সাক্ষ্য দেন। এক পর্যায়ে আসামিরা বাদীর পাওয়া টাকা ফেরত দেন।

এরই মধ্যে গত ২৪ এপ্রিল যুক্তিতর্ক শেষে আদালত রায়ের জন্য ২৩ মে দিন ধার্য করেন। এরই ধারাবাহিকতায় আদালত আপস শর্তে আসামিদের খালাস দেন।

জেএ/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।