মেকআপের মাধ্যমে ব্রণ ঢাকার উপায়

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮

ব্রণ নিয়ে সমস্যায় পড়েননি এমন নারী খুঁজে পাওয়া দুষ্কর। কোনো দাওয়াত বা পার্টিতে যাচ্ছেন, আগের রাতেই মুখে বড়সড় এক ব্রণ উপস্থিত! এমন অবস্থায় মুশকিলে তো পড়তেই হয়। তবে মেকআপে মাধ্যমে সহজেই ঢেকে ফেলা যায় এই ব্রণ। চলুন জেনে নেই সেজন্য কী করতে হবে-

মেকআপ শুরুর আগে অবশ্যই মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। তারপর মুখে জেল বা ওয়াটার বেস ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এবার হাতের আঙুল দিয়ে প্রাইমার নিয়ে সারা মুখে ভালো করে মাখিয়ে দিন। যাতে মেকআপ ঠিকমতো বসে বা স্মুথ ইফেক্ট পাওয়া যায়।

make-up

এবার মুখের দাগ ব্রণ ঢাকার জন্য কনসিলার লাগান। এবার ব্রাশ দিয়ে আলতো করে ঘষুন। হাত দিয়ে কখনও কনসিলার ঘষবেন না। কনসিলার দেওয়ার পর টিস্যু পেপার দিয়ে সারা মুখে চেপে নিন। এতে করে বাড়তি মেকআপ শুষে নেবে।

সবসময় চেষ্টা করবেন মেকআপ যাতে ন্যাচারাল হয়। এবার লিকুইড ফাউন্ডেশন স্ট্রিপলিং ব্রাশ দিয়ে মুখে লাগিয়ে নিন।মনে রাখবে ব্রাশের স্ট্রোক একদিকে টানবেন। উল্টা-পাল্টা স্ট্রোক টানবেন না এতে করে আগের লাগানো কনসিলার উঠে আসতে পারে।

স্ট্রোক টেনে কিছুক্ষণ অপেক্ষা করুন। যাতে করে মেক-আপ ত্বকে বসে যায় এবং ভালোভাবে মিশে যায়। এবার কমপ্যাক্ট বা ট্রান্সলুসেন্ট পাউডার সারা মুখে লাগান।

make-up

মেকআপ অনেকক্ষণ ভালো রাখার জন্য ফিনিশিং স্প্রে করুন। দেখবেন আপনার মুখের দাগ ব্রণ কিছুই দেখা যাচ্ছে না।

এবার পছন্দসই পোশাকের সংঙ্গে মানানসই লাইনার আই শ্যাডো ব্যবহার করে চোখকে সাজিয়ে নিন। তারপর ঠোঁটে লিপস্টিক লাগিয়ে ঠোঁটকে আকর্ষণীয় করে নিন। চাইলে ট্রান্সপারেন্ট মাসকারা ব্যবহার করতে পারেন।

এইচএন/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :