গোলাপজলেই রূপচর্চার সব সমাধান

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮

ত্বকের রুক্ষভাব বা নাছোড়বান্দা দাগ সহজে যেতে চায় না। আর এমন ত্বকে মেকআপ করলে সৌন্দর্য ঠিকভাবে ফুটে ওঠে না। এ নিয়ে চিন্তিত না হলেও চলবে। কারণ এর সহজ সমাধান রয়েছে আপনার হাতের কাছেই। ভাবছেন, কিভাবে? বাসায় গোলাপজল রয়েছে নিশ্চয়ই? গোলাপজলই হতে পারে আপনার ত্বকের সমস্যায় উপকারী সমাধান। এমনকি ব্যবহার করতে পারেন চুলের সৌন্দর্যেও। চলুন জেনে নেয়া যাক-

ব্রণের সমস্যা থাকলে রাতে ঘুমাতে যাওয়ার আগে বা দিনের বেলা মুখে গোলাপজল লাগিয়ে নিতে পারেন। নিয়ম করে এটা করলে কিন্তু অনেক সমস্যার হাত থেকে উপকার পাবেন। এছাড়া ব্রণের পরের বিচ্ছিরি দাগগুলোও কিন্তু খুব তাড়াতাড়ি গায়েব হয়ে যাবে। আর গোলাপজল কিন্তু দারুণ সুন্দর টোনারের কাজ করে। তাই বাজার থেকে টাকা খরচা করে আলাদা করে টোনার কিনে আনার বদলে কিন্তু এবার থেকে গোলাপজলই ব্যবহার করতে পারেন।

Golapjol-2

ত্বক যদি খসখসে, অমসৃণ হয়, তাহলে স্বচ্ছন্দে গোলাপজল ব্যবহার করতে পারনে। তুলোয় গোলাপজল লাগিয়ে সেটা মুখে ভালো করে মাখিয়ে নিন।

বাড়িতে ঘরোয়া উপায়ে নিশ্চয়ই ফেসপ্যাক বানান? তাহলে ফেসপ্যাকের মধ্যেও কয়েক ফোঁটা গোলাপজল দিয়ে দিতে পারেন। গোলাপজল ত্বককে মসৃণ আর সুন্দর উজ্জ্বল করে তোলে।

মেকআপ তোলার জন্যও এবার থেকে ব্যবহার করতে পারেন গোলাপজল। বাইরে থেকে এসে মুখ পরিষ্কার করার জন্য গোলাপজল সহজ আর বেস্ট অপশন হতে পারে। এছাড়া কোনো মাস্ক লাগানোর আগে ও মুখ ধোয়ার পর মুখে গোলাপজল লাগিয়ে মাস্ক অ্যাপ্লাই করতে পারেন।

Golapjol-31

চুলে যদি খুশকির সমস্যা থাকে, আর বারবার অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু করেও কোনো লাভ না হয়, তাহলে ব্যবহার করুন গোলাপজল। নারিকেল তেল আর গোলাপজল নিয়ে হালকা গরম করে চুলে ভালো করে ম্যাসাজ করে নিন। কয়েকদিনেই খুশকি দূর হবে।

এইচএন/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :