যেভাবে চুল কাটালে বয়স কমে যাবে!

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১১ মে ২০১৯

অনেকেই আছেন যাদেরকে বয়সের তুলনায় অনেকটাই বয়স্ক লাগে দেখতে! আর এই নিয়ে তাদের ভীষণ মন খারাপও হয়। কিন্তু একটু চিন্তা করলেই দেখতে পাবেন, হয়তো এই বয়স্ক দেখতে লাগার কারণ আপনার পোশাক, কখনোবা চুল কাটানোর ধরন!

ঠিক শুনছেন। ভুলভাল কাটিংয়ে চুল কাটালে আপনাকে দেখতে বয়স্ক লাগতেই পারে। আবার অনেক ক্ষেত্রে এর জন্য দায়ী হতে পারে চুলের জন্য ভুল কালার বেছে নেয়া।

jagonews24

এখন তবে জেনে নিন কিভাবে চুল কাটালে আর কোন রং বেছে নিলে দেখতে বয়স্ক লাগবে না। এক ঝটকায় বয়স কমে যাবে অনেকখানি-

যত বয়স বাড়ে, ততই আমাদের ত্বক স্বচ্ছতা হারাতে শুরু করে। বয়স্ক ত্বকের জন্য দরকার গাঢ় টোনের রং। চুলে রং করার ক্ষেত্রে গাঢ় চকোলেট ব্রাউন, গাঢ় লাল, ওয়ার্ম হানির মতো রং বেছে নিন, যাতে মুখে বয়সের ছাপ দেখা না যায়।

jagonews24

যদি আপনার লম্বা চুল হয়, হালকা লেয়ারে কেটে নিন। তাতে মুখে আর গলায় একটা লিফট আসবে, চুলের ঘনত্বও বেশি দেখাবে। মুখের তারুণ্যের ছাপ ধরে রাখতেও লেয়ার কাট আদর্শ।

বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে স্ক্যাল্পের যত্ন নেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। চুলের বৃদ্ধি সুনিশ্চিত করতে ঠিকমতো খাওয়াদাওয়া করুন, সাপ্লিমেন্ট খান। তাতে চুলের ঘনত্ব বজায় থাকবে।

jagonews24

কাঁচাপাকা চুলে আপনার বয়স সত্যিই বেশি দেখায়। রং করে পাকা চুল ঢেকে দিলে তো আর কথাই নেই। তবে একটু নাটকীয়তা আনতে চাইলে সিলভার বা অন্য কোনো মেটালিক শেডে রাঙিয়ে নিন।

এইচএন/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]