মা হওয়ার পরেও যেভাবে ফিট নুসরাত

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২১
ছবি-ইনস্টাগ্রাম, টাইমস অব ইন্ডিয়া 

টলিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান সম্প্রতি মা হয়েছেন। গর্ভধারণের পর থেকেই তাকে নিয়ে সমালোচনার শেষ নেই! তার আগত সন্তানের বাবা কে এই নিয়ে সবার মনেই আছে ধোঁয়াশা! ব্যক্তিগত জীবন হোক বা রাজনৈতিক নুসরাত জাহান সত্যিই যেন এক খোলা বইয়ের পাতা।

তার নামের সঙ্গে বিতর্ক হয়তো সবসময়ই জড়িয়ে থাকে। তবুও নিজের ফিল্মি ক্যারিয়ারে সফল তিনি। এমনকি তার রাজনৈতিক জীবনও বেশ ইতিবাচক। নুসরাতের মা হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকে এখন পর্যন্ত তার খুঁটিনাটি বিষয় সম্পর্কে আগ্রহী সবাই!

এরপর থেকে যেন সাহসী নুসরাত নিজেকে আরও আরও মেলে ধরেছেন। অন্তঃস্বত্ত্বা অবস্থায় ফটোশুট থেকে শুরু করে বান্ধবীদের সঙ্গে ছবি সব জায়গাতেই উজ্জ্বল নুসরাতকে দেখা গেছে। অন্তঃস্বত্ত্বা অবস্থাতেও তিনি কীভাবে এতো গ্ল্যামারাস ও ফিট ছিলেন সে বিষয়েও অনেকেই মন্তব্য করেছেন। আবার অনেকেই বলেছেন সন্তান হলেই সব ফিটনেস চলে যাবে।

jagonews24

তবে আশ্চর্যের বিষয় হলো, সন্তান হওয়ার পরও নুসরাত যেন ঠিক আগের মতোই আছেন! শরীরে জমেনি বাড়তি মেদ। চেহারার উজ্জ্বলতাও যেন অনেকটা বেড়েছে। একই সঙ্গে আরও আত্মবিশ্বাসী হয়ে নিজের ছবি ইনস্টাগ্রামে একের পর এক পোস্ট করছেন এই নায়িকা।

মা হওয়ার পরপরই নুসরাতকে দেখে সবাই তো রীতিমতো অবাক হয়ে গিয়েছেন। সব ছবিতেই নুসরাতের একদম ফ্রেশ লুক। তবে কীভাবে সন্তান জন্ম দেওয়ার পরও ফিট আছে নুসরাত। এর সহজ উত্তর হলো, নিয়মানুবর্তিতা।

jagonews24

যদিও এ বিষয়ে নতুন করে তিনি কিছু জানাননি। তবে নিজের ফিটনেস এবং ডায়েটের গোপন কথা তিনি জানিয়েছিলেন আগেই। কিছু নিয়ম মেনে চলতেন বলেই নুসরাত জাহান এখনও ঝলমলে আর গ্ল্যামারাস আছেন।

নুসরাতের বিপাক হার ভালো। তার ছিপছিপে শরীরের রহস্য হলো তার মজবুত মেটাবলিজম। স্বাভাবিকভাবেই তিনি ছিপছিপে। নুসরাত জানিয়েছেস, শরীরচর্চা করতে তার খুব একটা ভালো লাগে না। যতটুকু দরকার ততটুকুই করেন। এ বিষয়ে তিনি বেশ ভাগ্যবতী।

ইয়োগা করেন

নিয়মিত যোগাসন করেন নুসরাত। তার মতে শরীরকে ফিট রাখতে এর থেকে ভালো উপায় আর হয় না। শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, ত্বককে তরুণ রাখে ও বয়সকে ধরে রাখে।

jagonews24

নিয়মিত যোগচর্চার কারণেই মা হয়েও ফিট নুসরাত। নিজেকে ফিট রাখতে তিনি যে নিয়মিত যোগাসন করেন সেই প্রমাণ তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। প্রতিদিন কমপক্ষে আধা ঘণ্টা তিনি যোগাসন করেন।

জিমে গিয়ে ভারি যন্ত্রপাতি ব্যবহার করতে পছন্দ করেন না নুসরাত। তবে ন্যূনতম কার্ডিও তিনি নিয়মিত করেন। সকালে নিয়মিত জগিং, ওজন তোলা ইত্যাদিও করে থাকেন।

jagonews24

নুসরাতের ফিট থাকার আরেকটি রহস্য হলো তার নাচ। নাচলে শরীর ফিট থাকে। নুসরাত নাচতে খুবই পছন্দ করেন। তার টোনড বডির রহস্যই হলো নাচ। বলিউড তারকা শিল্পা শেট্টির মতো শারীরিক নিয়মনিষ্ঠা মেনে চলেন নুসরাত।

নুসরাতের ডায়েট চার্ট

নুসরাত খেতে খুবই পছন্দ করেন। বিভিন্ন উৎসব-অনুষ্ঠানে তৃপ্তি সহকারে খান তিনি। তবে প্রতিদিনের খাবার খান একদম মেপে। সকালে গ্রিন টি দিয়ে দিন শুরু করেন। তারপর সকালের নাস্তায় পুষ্টিকর খাবার খান। প্রায় প্রতিদিনই খান বেরি। এটি অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর।

jagonews24

খিদে পেলেই ফল খান নুসরাত। দুপুরে খান ভাত, টকদই, অলিভ অয়েল দিয়ে রান্না করা সবজি ও মাছ। রাতে চিকেন সেদ্ধ ও স্যুপ খান নিয়মিত। যদিও গর্ভাবস্থায় ডাক্তারের পরামর্শে ডায়েট মেনেছেন তিনি।

তবে একেকজনের শরীরের চাহিদা একেক রকম। তাই কারও ডায়েট অনুসরন না করাই ভালো। ওজন কমাতে কিংবা ফিটনেস ধরে রাখতে শরীরচর্চার বিকল্প নেই।

jagonews24

পাশাপাশি নিজের মতো করে ডায়েট না করে বরং পুষ্টিবিদের পরামর্শ নিয়ে তবেই খাদ্যতালিকা মেনে চলুন। তাহলে বয়স বা পরিস্থিতি যা ই হোক না কেন নিজের সৌন্দর্য ধরে রাখতে পারবেন আপনিও।

জেএমএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]