ওজন কমাতে কোন বলি নায়িকা কোন পানীয় পান করেন?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১০ আগস্ট ২০২২

ওজন কমাতে প্রথমেই জীবনধারায় পরিবর্তন আনা জরুরি। সঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চার পাশাপাশি ওজন কমানোর জার্নিতে প্রচুর পরিমাণ পানি পান করাও জরুরি।

তবে অনেকেই শুধু পানি পান করতে চান না, তারা চাইলেই পান করতে পারেন ডিটক্স ওয়াটার। শরীরের জন্য খুবই উপকারী এই পানীয়, যা তৈরি করা হয় বিভিন্ন ভেষজ, ফল ও সবজি দিয়ে।

ডিটক্স ওয়াটার কেন উপকারী?

এই পানীয় হজমের স্বাস্থ্য ভালো রাখার পাশাপাশি ক্ষুধা নিয়ন্ত্রণ করতে পারে। আর এ কারণে আরও দ্রুত ওজন কমানো যায়।

কমবেশি অনেক তারকাই ওজন নিয়ন্ত্রণে রাখতে পান করে বিশেষ সব ডিটক্স ওয়াটার। চলুন তবে জেনে নেওয়া বলি নায়িকাদের মধ্যে কে কোন পানীয় পান করেন ফিট থাকতে-

jagonews24

শিল্পা শেঠি

আপনি কখনো সিসিএফ পানীয় সম্পর্কে শুনেছেন? আসলে এটি একটি ডিটক্স পানীয়। বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠির মেদহীন শরীর দেখে সবার মতো আপনিও নিশ্চয়ই মুগ্ধ! এই অভিনেত্রী তার ফিটনেস ধরে রাখতে পান করেন সিসিএফ পানীয়।

ক্যারাম-জিরা-মৌরি দিয়ে তৈরি করা হয় এই ডিটক্স ওয়াটার। এসব মসলায় থাকা পুষ্টিগুণ শারীরিক বিভিন্ন সমস্যার সমাধান করে এমনকি ওজন নিয়ন্ত্রণেও সাহায্য করে। আবার ত্বক ও হজম সংক্রান্ত বিভিন্ন সমস্যাও মেটায়।

jagonews24

তাপসী পান্নু

বিলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। তার অভিনয় ও সৌন্দর্যে মুগ্ধ ভক্তকূল। ফিট থাকতে এই অভিনেত্রী পান করেন বিশেষ এক পানীয়।

যা তৈরি করা হয় আপেল সিডার ভিনেগার উইথ দ্য মাদার, মেথি, হলুদ ও আদা দিয়ে। ফ্যাট বার্নিংয়ের পাওয়ার হাউজ হলো এই পানীয় বলে জানান তাপসী।

jagonews24

ভূমি পেডনেকার

একসময় অতিরিক্ত ওজনে ভুগছিলেন এই গুণী অভিনেত্রী। বলিউডে অতিরিক্ত ওজন নিয়ে পদার্পণ করলেও পরবর্তী সময়ে তিনি দেখিয়ে দিয়েছেন আসলে ওজন কমানো কোনো ব্যাপারই নয়!

বিভিন্ন সাক্ষাৎকারে এই অভিনেত্রী জানিয়েছেন, সঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চার পাশাপাশি আরও যে জিনিস তাকে ওজন কমাতে সাহায্য করেছে তা হলো ডিটক্স ওয়াটার। যা তিনি তৈরি করেন শসা, িপুদিনা পাতা ও লেবু দিয়ে।

jagonews24

সারা আলি খান

অতিরিক্ত ওজন ঝরিয়ে তবেই বলিউডে পান রাখেন সিম্বাখ্যাত অভিনেত্রী সারা আলি খান। এরই মধ্যে তার দর্শকপ্রিয়তা আকাশ ছুঁয়েছে।

এই অভিনেত্রী ওজন নিয়ন্ত্রণে রাখতে ফ্যাট বার্নিং এক পানীয় পান করেন। যা তিনি তৈরি করেন কাঁচা হলুদ, পালং শাক ও হালকা গরম পানি দিয়ে।

এমনকি সকালে ঘুম থেকে উঠেই তিনি এক টেবিল চামচ আপেল সিডার ভিনেগারের সঙ্গে হালকা গরম পানি মিশিয়ে পান করেন।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।