ঈদের পোশাকের সঙ্গে কিনুন মানানসই ভ্যানিটি ব্যাগ

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০২ মে ২০২১ | আপডেট: ০৬:৩৯ পিএম, ০২ মে ২০২১

হাল ফ্যাশনে পোশাকের সঙ্গে থাকা চায় মানানসই ব্যাগ। বর্তমানে সাজসজ্জার অন্যতম এক অনুষঙ্গ হলো ফ্যাশনেবল ব্যাগ। যে সে ব্যাগ হলে আবার পুরো সৌন্দর্যটাই নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। ঈদের ফ্যাশনেও থাকা চায় মানানসই লেডিস ভ্যানিটি ব্যাগ।

ঈদের বাকি আর মাত্র কয়েকদিন! লকডাউনের কারণে রোজার শুরু দিকে মার্কেট শপিংমল খোলা না থাকায়, এখন এসব স্থানে ভিড় বাড়ছে। তাই সতর্ক থেকেই কেনাকাটা করা উচিত। ঈদেরি সবাই কমেবেশি নতুন পোশাক নিশ্চয়ই কিনছেন!

জানেন কি, পোশাকের ধরনের উপর অনেকটাই নির্ভর করে আপনি কেমন ব্যাগ ক্যারি করবেন। ডিজাইনার পোশাক, ট্রেন্ডি গয়নার সঙ্গে মানানসই ব্যাগ না থাকলে সাজটাই যেন সম্পূর্ণ হয় না। জেনে নিন ঈদে পছন্দের পোশাকের সঙ্গে কীভাবে মানানসই ভ্যানিটি ব্যাগ বেছে নিবেন-

লেদার ব্যাগ

চামড়ার ব্যাগ সবারই পছন্দের। এখন বিভিন্ন রঙের চামড়ার ব্যাগ পাওয়া যায়। এগুলো যদিও দামে একটু চড়া; তবে বেশ টেকসই। পার্টি লুক থেকে শুরু করে অফিস, বিশ্ববিদ্যালয় সব জায়গাতেই মানানসই লেদারের ব্যাগ।

jagonews24

গাঢ় রং থেকে শুরু করে হালকা বিভিন্ন রঙের লেদারের ছোট-বড় ভ্যানিটি ব্যাগ বা পার্স পেয়ে যাবেন। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে বা চাইলে কন্ট্রাস্ট হিসেবে ব্যবহার করতে পারেন প্রিয় ব্যাগটি।

সিন্থেটিক লেদার ব্যাগ

লেদার ব্যাগের দাম বেশি হওয়ার কারণে অনেক নারীরাই এখন সিন্থেটিক লেদারের ব্যাগ ব্যবহার করতে পছন্দ করেন। সেক্ষেত্রে চামড়ার বদলে বেছে নিতে পারেন সিন্থেটিক লেদারের ব্যাগ।

jagonews24

চামড়ার ব্যাগের তুলনায় এগুলোর দামও কম আবার ফ্যাশনেবল। আবার খুব বেশি যত্নও নিতে হয় না। ময়লা হলে ভেজা কাপড় দিয়ে মুছে শুকিয়ে নিলেই হয়ে যায়। তাই এবারের ঈদের পোশাকের সঙ্গে কিনে নিতে পারে বাহিারি রঙের সিন্থেটিক লেদারের ব্যাগ।

ট্রান্সপারেন্ট ব্যাগ

ব্যাগপ্যাক এমনকি ভ্যানিটি ব্যাগও দেখা যায় এই নকশার। ট্রান্সপারেন্ট এই ব্যাগগুলো এরই মধ্যে হাল ফ্যাশনে জায়গা করে নিয়েছে। মূলত এই ব্যাগ পলিথিন দিয়ে তৈরি হয়। ফলে পরিষ্কার করতেও খুব সমস্যা হয় না।

jagonews24

এই ধরনের ব্যাগগুলো আপনার সাজে ভিন্ন এনে দেয়। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানানসই এই ব্যাগগুলো। এগুলো খুবই স্বচ্ছ হয়ে থাকে। তাই এমন ব্যাগে ব্যক্তিগত কোনো জিনিস না ক্যারি করাই ভালো।

ইক্কত ব্যাগ

হাল ফ্যাশনে ইক্কত ব্যাগ বেশ ট্রেন্ডিংয়ে আছে। ট্র্যাডিশনাল বা ওয়েস্টার্ট যে পোশাকই পরুন না কেন মানিয়ে যায় এই ব্যাগগুলো। ইক্কত ব্যাগগুলোর ডিজাইন, মাপ ও রঙের ক্ষেত্রে ভিন্নতা দেখা যায়।

jagonews24

পছন্দের রং অনুযায়ী পোশাকের সঙ্গে মিলিয়ে নিতে পারেন এই ব্যাগগুলো। এই ধরনের ব্যাগ ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হলো এগুলো ওয়াশেবল। আপনি নিয়মিত ধুয়ে পরিষ্কার করলেও নষ্ট হবে না ব্যাগগুলো।

সিকুইন ক্লচ

যেকোনো পার্টি ড্রেসের সঙ্গে সিকুইন ক্লচ ঘরানার ব্যাগ বেশ মানানসই। এই ব্যাগগুলোর বেশিরভাগই জরি সুতা, পুঁতি-পাথর ও সিকুইনের হয়ে থাকে। তাই আলোতে চকচক করে ওঠে ব্যাগগুলো।

jagonews24

সিকুয়েন্সের একটা ব্যাগ হাতে থাকলে ভিড়ের মধ্যেও আপনি হয়েং উঠবেন অনন্য। এই ধরনের ব্যাগেরও বেশি যত্ন নিতে হয় না। মাঝে মাঝে শুকনো নরম কাপড় দিয়ে মুছে নিলেই নতুনের মতো দেখাবে।

বিডস

ফ্রাশনে আলাদা মাত্রা যোগ করে বিডস ব্যাগগুলো। এগুলো দেখতেও যেমন সুন্দর, ব্যবহারেও আরামদায়ক ও ফ্যাশনেবল। তবে এই ব্যাগগুলো সবসময় ক্যারি করার জন্য নয়। এতে বেশি জিনিস নেওয়া যায় না। কাঁধের একপাশে বেল্ট বা চেইন দিয়ে ঝুলিয়ে কিংবা হাতল ধরেও ব্যবহার করা যায় এই ব্যাগগুলো।

jagonews24

হয়তো একটি মোবাইল ফোন ও ছোট-খাট ১-২টি মেকআপের জিনিসেই ব্যাগ ভরে যায়। ছোট্ট সাইজের হয়ে থাকে বিডস ব্যাগগুলো। ঈদের পোশাকের সঙ্গে সুন্দর এই ব্যাগেগুলো বেছে নিতে পারেন।

জেএমএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]