‘ভালোবাসার হাট-বাজার’ বইয়ের প্রি-বুকিং

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৬ আগস্ট ২০২০

এ গল্প প্রেমের। মানব-মানবীর প্রেমের সঙ্গে যুক্ত হয় স্বপ্নের প্রতি প্রেম। মধ্যবিত্ত পরিবারের ছেলে রাকিব। কলেজে পড়ার সময় থেকেই সে উদ্যোক্তা হতে চায়। কিন্তু পরিস্থিতি প্রতিকূল। এ দেশের সব বাবা-মা চায়, তাদের ছেলে-মেয়ে পড়ালেখা করে সরকারি চাকরি করবে। না হলে বড় কোনো বেসরকারি চাকরি। এর বাইরে তারা ভাবতে চান না।

ফলে অনেক ছেলে-মেয়ে তাদের ইচ্ছার বাইরে অভিভাবকের চাপে পড়ে অনেক কিছু করে। তারা এমন সব কাজ করে সারাজীবন, যা তারা ভালোবাসে না। বাধ্য হয়ে করে। কিন্তু রাকিব একরোখা। সে স্বপ্ন দেখে, একদিন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপটি তার হবে। তার স্বপ্ন কি সফল হবে? রাকিব পরিশ্রমী, একনিষ্ঠ ও সাহসী। সামাজিক মূল্যবোধগুলোকে সম্মান করে।

সে ভালোবাসে নাহারকে, নাহারও তাকে। কিন্তু সামাজিক অবস্থান তাদের প্রেমের ক্ষেত্রে বিরাট বাধা হয়ে দাঁড়ায়। রাকিবের বেস্ট ফ্রেন্ড মাফুজও নাহারের প্রেম প্রত্যাশী। এ গল্পে যোগ হয় ত্রিভুজ প্রেমের সংকট। রাকিব কোন দিকে যাবে? শূন্য থেকে শুরু করে স্বপ্নের পেছনে ছুটতে গেলে অনেক কিছুই বিসর্জন দিতে হবে। বন্ধুত্বেও ফাটল ধরবে। সে কি নাহারকে পাবে? সব প্রতিকূলতাকে জয় করে অনলাইন ব্যবসাকে দাঁড় করাতে পারবে?

রাহিতুল ইসলামের উপন্যাস ‘ভালোবাসার হাট-বাজার’ এভাবেই তুলে ধরেছে মফস্বলের এক স্বপ্নবাজ তরুণের গল্প। প্রেম, বন্ধুত্ব ও স্বপ্নের দ্বিধা-দ্বন্দ্বের সমন্বয় এ উপন্যাস। উপন্যাসটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা আদর্শ। ই-কমার্স খাতের একটি সফল গল্প নিয়ে লেখা হয়েছে উপন্যাসটি।

ইতোমধ্যে লেখকের কয়েকটি উপন্যাস সাড়া ফেলেছে। ‘ভালোবাসার হাট-বাজার’ বইটির দাম ২০০ টাকা। রকমারি ডটকমে ছাড়ে পাওয়া যাবে মাত্র ১৭৬ টাকায়। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই বইটি পাওয়া যাবে। বইটি পেতে এই www.rokomari.com/book ঠিকানায় ক্লিক করতে পারেন।

এসইউ/এএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]