সাহিত্যদেশ পাণ্ডুলিপি পুরস্কার পাচ্ছেন ৯ জন

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০১:৪২ পিএম, ১২ ডিসেম্বর ২০২১

বাংলা ভাষায় বাংলাদেশ ও প্রবাসী বাংলাদেশি যারা সাহিত্যচর্চা করছেন, তাদের প্রকাশ সহযোগী হতে গত ১ জুন সাহিত্যদেশ পাণ্ডুলিপি আহ্বান করেছিল। এ ঘোষণায় অসংখ্য লেখক, কবি, সাহিত্যিক পাণ্ডুলিপি পাঠিয়েছেন।

পাণ্ডুলিপি বাছাই কমিটি সততার সঙ্গে প্রতিটি বিভাগ থেকে একটি করে পাণ্ডুলিপি নির্বাচন করেছেন। দুটি বিভাগে মানসম্পন্ন পাণ্ডুলিপি না পাওয়ায় স্থগিত করা হয়েছে।

২০২১ সালে ‘সাহিত্যদেশ পাণ্ডুলিপি পুরস্কার’র জন্য মনোনীত হয়েছেন ৯ লেখক। গত ১০ ডিসেম্বর সাহিত্যদেশ পেজে মনোনীত লেখকদের নাম প্রকাশ করা হয়েছে।

মনোনীত পাণ্ডুলিপি ও লেখক হলেন―শিক্ষা ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিভাগে মো. জাকির হোসেন, পাণ্ডুলিপির নাম সময়ের সেরা ক্যারিয়ার ভাবনা। গণমাধ্যম বিভাগে নাসির আহমাদ রাসেল, পাণ্ডুলিপির নাম ডিজিটাল গণমাধ্যম ও সাংবাদিকতা।

কথাসাহিত্য বিভাগে সাইদুর রহমান, পাণ্ডুলিপির নাম দুঃসহবাস। কবিতা বিভাগে মঈন মুনতাসীর, পাণ্ডুলিপির নাম গোলাপী গজল। শিশুসাহিত্য বিভাগে আবেদীন জনী, পাণ্ডুলিপির নাম জাদুর ফেরিওয়ালা। কিশোরসাহিত্য বিভাগে ইউনুস আহমেদ, পাণ্ডুলিপির নাম সায়েন্টিফিক টিংকু মামা।

ধর্মচিন্তা ও জীবনধারা বিভাগে রিদওয়ানুর রহমান, পাণ্ডুলিপির নাম সংশয়ী প্রশ্নবাণ ও বুদ্ধিদীপ্ত ঈমান। ইতিহাস-ঐতিহ্য বিভাগে ইমরুল ইউসুফ, পাণ্ডুলিপির নাম মিলিয়ে নাও তোমার হাতের ছাপ। স্বাস্থ্য বিভাগে আলী হাসান, পাণ্ডুলিপির নাম মহামারি যুগে যুগে।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]