ঢাকা সাহিত্য পরিষদের কমিটি গঠন ও অ্যাওয়ার্ড প্রদান

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৬ নভেম্বর ২০২২

ঢাকা সাহিত্য পরিষদের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নির্বাহী কমিটির অভিষেক ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ৪ নভেম্বর রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে এ উপলক্ষে সারাদেশ থেকে শতাধিক কবি, সাহিত্যিক ও গুণীজন উপস্থিত ছিলেন।

একই সঙ্গে ৭ম ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ আ্যওয়ার্ড-২০২২ প্রদান করা হয়। এ বছর অর্ধশতাধিক সফল ব্যক্তি এ পুরস্কার লাভ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহ্কাম উল্লাহ্। উদ্বোধন ঘোষণা করেন কবি আলমগীর রেজা চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন কবি, প্রাবন্ধিক, গবেষক ও অনুবাদ কে এম আব্দুল মোমিন, কবি ও সম্পাদক সৌমিত্র দেব। সভাপতিত্ব করেন লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক। স্বাগত বক্তব্য দেন কবি জায়েদ হোসাইন লাকী।

প্রধান অতিথি নতুন কমিটির সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক, নির্বাহী সভাপতি হিসেবে কবি জায়েদ হোসাইন লাকী, সাধারণ সম্পাদক লেখক মেহেদী হাসান শোয়েব এবং সাংগঠনিক সম্পাদক কবি আইভী মামুনের নাম ঘোষণা করেন।

কমিটির বাকি সদস্যের নাম ঘোষণা করেন জায়েদ হোসাইন লাকী। আগামী ১৫ দিনের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি রেজাউদ্দিন স্টালিন। বিশেষ অতিথি ছিলেন কবি শাহীন রেজা এবং একাত্তর টিভির সংবাদ উপস্থাপক ফারজানা করিম। অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে খুঁজে আনা বিভিন্ন ক্ষেত্রে ৫৩ জন সফল ব্যক্তি ও সংগঠনকে পুরস্কার দেওয়া হয়।

বিকেল ৫টায় শুরু হয়ে রাত ৯টায় শেষ হয় অনুষ্ঠান। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মেহবুবা হক রুমা, নুরুন নাহার শ্রাবণী, রোকসানা মহুয়া, ফৌজিয়া ইসলাম তিষা, জেবুন্নেসা মুনিয়া, ফাহিমা সারওয়ার সুফল এবং জান্নাত তায়েবা।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।