শিগগিরই নবম ওয়েজবোর্ড ঘোষণা করা হবে : ইকবাল সোবহান


প্রকাশিত: ০২:৪৯ পিএম, ০২ আগস্ট ২০১৬

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ‘অচিরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবম ওয়েজবোর্ড ঘোষণা করবেন। এখন পর্যন্ত যেসব প্রতিষ্ঠানে অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়িত হয়নি, তা দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করা হবে। শিগগিরই মনিটরিং সেল পুনর্গঠন করা হচ্ছে। সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় আমরা একযোগে কাজ করে যাব।’

মঙ্গলবার দুপুর ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা এসব কথা বলেন।

সম্প্রতি অনুষ্ঠিত বিএফইউজের নির্বাচনের প্রসঙ্গ টেনে ইকবাল সোবহান চৌধুরী বলেন, নির্বাচনী প্রক্রিয়ায় একজন ভোটার যে কোনো প্রার্থীকেই ভোট দিতে পারে। এখন নির্বাচন শেষ। তাই এটা নিয়ে যাতে আমাদের মাঝে কোনো বিভাজন সৃষ্টি না হয়। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের সব সাংবাদিক ঐক্যবদ্ধ থাকবো। সজাগ থাকতে হবে, কেউ যাতে আমাদের বিভাজনের সুযোগ নিতে না পারে।

তথ্য উপদেষ্টা বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে দেশব্যাপী ঐক্য সৃষ্টি হয়েছে। সমাজের সর্বস্তরের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। গণমাধ্যমকর্মীদেরও এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। এ দেশে জঙ্গিবাদের কোনো ঠাঁই হবে না।

তিনি বলেন, জঙ্গি-মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তি দেশকে ধ্বংস ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার যে অপচেষ্টা করে যাচ্ছে তা প্রতিহত করতে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ হয়ে জোরালো ভূমিকা রাখতে হবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পূবালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, প্রবীণ সাংবাদিক অরুণ দাশগুপ্ত, প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস ও সিইউজের সাবেক সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক স্বরূপ ভট্টাচার্য।

জীবন মুছা/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।