‘নাইট অব দ্য ইয়ার’ পেলেন উদয় হাকিম

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ০৮ জানুয়ারি ২০২০

‘নাইট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলেন দেশ-বিদেশের গণমাধ্যম ও কর্পোরেট জগতের প্রিয়মুখ উদয় হাকিম। বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিমকে এ সম্মাননা দিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৯ সালে ওয়ালটনের মার্কেটিং এবং ব্র্যান্ডিংয়ে বিশেষ অবদান রাখায় এ পুরস্কার পান তিনি।

গতকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিসে উদয় হাকিমের হাতে ক্রেস্ট তুলে দেন প্রতিষ্ঠানটির পরিচালকরা।

উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করে তিনি দৈনিক প্রথম আলো, আমার দেশ, কালের কণ্ঠ, চ্যানেল আই ও সিএসবি টেলিভিশনে ১২ বছর সাংবাদিকতা করেন।

২০১০ সালে তিনি দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনে যোগদান করেন। গত বছরের জানুয়ারিতে ওয়ালটনের ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে পদন্নোতি পান তিনি। পাশাপাশি জনপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বহুগুণে গুণান্বিত উদয় হাকিম ছোটবেলা থেকেই লেখালেখি করেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ছয়টি। জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি তার লেখা গান নিয়ে অ্যালবাম করেছেন।

খেলাধুলা, ভ্রমণ এবং আবৃত্তি বিষয়ে উদয় হাকিমের ব্যাপক আগ্রহ এবং অংশগ্রহণ রয়েছে। ইতোমধ্যে তিনি ইংল্যান্ড, আমেরিকাসহ বিশ্বের ৩০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন। দীর্ঘদিন ধরে তিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ালটনের ব্র্যান্ডিং করে আসছেন।

সাফল্যে গাঁথা জীবনের অধিকারী উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খণ্ডকালীন শিক্ষকও। এছাড়া উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেস ক্লাবের সহযোগী সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]