ঘরমুখো মানুষের চাপ কমছে গাবতলী-কল্যাণপুরে


প্রকাশিত: ০৪:৩৬ এএম, ২৫ জুন ২০১৭

পবিত্র ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে গত কয়েকদিনে ঘরমুখো মানুষের ভিড় ছিল উপচেপড়া। তবে আজ (রোববার) দেখা গেল ভিন্ন চিত্র। রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল ও টিকিট কাউন্টারগুলোতে গত কয়েকদিনের চেয়ে যাত্রীদের চাপ কম। রোববার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ও কল্যাণপুরে কাউন্টারগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ (রোববার) পালিত হচ্ছে পবিত্র ঈদ-উল-ফিতর। ধারণা করা হচ্ছে, আগামীকাল (সোমবার) বাংলাদেশে মুসলমানদের অন্যতম ধর্মীয় এ উৎসব পালিত হবে। ফলে আগেই ছুটি পেয়ে রাজধানী ছেড়েছেন ঘরমুখো মানুষ। তবে ঈদের আগের দিন ধরে নিয়ে আজও (রোববার) নাড়ির টানে বাড়ি ছুটছেন অনেকে। মূলত আজ ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোর যাত্রী সংখ্যা বেশি।

বাস কাউন্টার সূত্রে জানা যায়, সীমান্তঘেষা জেলাগুলোর যাত্রীরা গতকালই (শনিবার) ঢাকা ছেড়েছেন। সড়কে তীব্র যানজট ও নানা প্রতিবন্ধকতার কারণে ক্ষেত্রবিশেষে একদিনেরও বেশি সময় লেগে যায়। ফলে তারা অনেকে গত কয়েকদিনে রাজধানী ছেড়েছেন।

ঈদে যশোরের চৌগাছা যাচ্ছেন তুষার। তিনি জানান, পূর্বঘোষিত সময় অনুযায়ী সকাল ১০টায় গাবতলী থেকে বাস ছেড়ে যাওয়ার কথা। তবে যদি বাস আগে চলে আসে তাহলে কিছুটা আগে যেতে পারব, তাই একটু আগে এসে বসে রয়েছি।

সরেজমিনে দেখা যায়, কাউন্টারগুলোর সামনে অপেক্ষায় রয়েছেন ঘরমুখো যাত্রীরা। কাউন্টারগুলো সামনে কাঙ্ক্ষিত বাস আসলেই রাজধানী ছাড়ছেন। এ ছাড়া অগ্রিম টিকিট বিক্রি হলেও আজ কয়েকটি পরিবহনের টিকিট বিক্রি করা হচ্ছে। একই সঙ্গে এসব টিকিটের মূল্যও কিছুটা ছড়া।

এদিকে অন্যান্য দিনের মতো আজও গাবতলী ও কল্যাণপুরে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে।

এমএম/আরএস/জেআইএম