দুই সপ্তাহের মধ্যে শেষ হচ্ছে মুক্তামণির চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৭

‘হেমানজিওমায়’ আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামণির অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে গত মঙ্গলবার। তার হাতের সব টিউমার অপসারণ করা হয়েছে। এখন আগামী দুই সপ্তাহের মধ্যে বাকি চিকিৎসা শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, মুক্তামণি এখন স্থিতিশীল, তবে আশঙ্কামুক্ত নয়। আমরা সফলতার সঙ্গে অস্ত্রোপচার সম্পন্ন করে হাতের সব টিউমার অপসারণ করতে সক্ষম হয়েছি। বাকি চিকিৎসা আগামী দুই সপ্তাহের মধ্যে শেষ হবে বলে আশা করছি।

বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন মুক্তমণিকে দেখতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢামেক হাসপাতালে তিনি এসব তথ্য জানান। স্বাস্থ্যমন্ত্রী মুক্তামণির শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আনন্দিত। মুক্তমণি এখন অনেক ভালো। আমাদের প্রধানমন্ত্রী এত ব্যস্ততার মাঝেও প্রতিনিয়ত মুক্তামণির খবর নেন। চিকিৎসকরা সব টিউমার অপসারণ করেছে বলে আমাকে জানিয়েছেন। তবে আরও কিছু দিন সময় লাগবে সুস্থ হতে।

তিনি বলেন, চিকিৎসকদের এটা একটা বড় চ্যালেঞ্জ ছিল। এই সীমিত পরিসরে এ ধরনের একটি জটিল অপারেশন সফলভাবে সম্পন্ন করতে পারায় আমি প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিকিৎসকদের ধন্যবাদ জানাই।

মোহাম্মদ নাসিম বলেন, একটা নিঃস্ব পরিবারকে ডেকে এনে মুক্তামণিকে সুস্থ করার জন্য চিকিৎসকরা প্রাণবন্ত চেষ্টা চালাচ্ছেন। আমাদের চিকিৎসকরা সব জায়গায় সফল হয়েছেন। মুক্তামণির অপারেশন চিকিৎসা খাতে মাইলফলক।

এ সময় মুক্তামণির বাবা ইব্রাহিম হোসেন মেয়ের জন্য সবার কাছে দোয়া চান। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এইউএ/আরএস/জেআইএম