রংপুর সিটি নির্বাচন : আইনশৃঙ্খলা বিষয়ে ইসির বৈঠক আজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৯ এএম, ১৯ নভেম্বর ২০১৭

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আজ (রোববার) বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে চার নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাসহ রিটার্নিং অফিসার ও সংশ্লিষ্ট প্রশাসন-পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

জানা গেছে, ভোটের আগে ও পরে মোট চারদিন পুলিশ, বিজিবি, র‌্যাব, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের মাঠে রাখার পরিকল্পনা করছে ইসি। বৈঠকে এ সংক্রান্ত কর্মপরিকল্পনা উপস্থাপন করা হবে। এ ছাড়া বৈঠকে সংশ্লিষ্টদের মতামত নিয়েই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের ছক চূড়ান্ত করা হবে।

ইসি সচিবালয়ের নির্বাচন পরিচালনা শাখার যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত প্রস্তাবিত পরিকল্পনায় বলা হয়েছে, এ সিটি কর্পোরেশন নির্বাচনে সাধারণ ভোটকেন্দ্রে ২২ জন ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ২৪ জন নিরাপত্তা সদস্য মোতায়েন রাখা যেতে পারে।

পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে প্রতিটি সাধারণ ওয়ার্ডে একটি করে মোবাইল ফোর্স এবং প্রতিটি সংরক্ষিত ওয়ার্ডে একটি করে স্ট্রাইকিং ফোর্স থাকবে। র্যাবের ৩৩টি টিম, বিজিবির ১৭ প্লাটুন সদস্য মোতায়েন করা হবে। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, ২১ ডিসেম্বর সেখানে ভোট হবে।

এইচএস/বিএ/এমএস