ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০২:০৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭
ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা

৭১’র মহান মুক্তিযুদ্ধ ও পরবর্তী সময়ে যুদ্ধবিধ্বস্ত দেশ গঠনে সহায়তাকারী ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার গণভবনের সবুজ লনে আমন্ত্রিত ভারত ও রাশিয়ার বীর যোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী আয়োজিত সংবর্ধনায় ভারতের ২৮ বীর যোদ্ধা, তাদের স্ত্রী, সন্তান, চারজন সামরিক কর্মকর্তা, ৬ জন দূতাবাস কর্মকর্তা অংশ নেন। অন্যদিকে রাশিয়ার ৪ বীর যোদ্ধা, তাদের স্ত্রী, তিন দূতাবাস কর্মকর্তা যোগ দেন।

এসব বীর যোদ্ধারা ৭১ এর মহান মুক্তিযুদ্ধ এবং যুদ্ধপরবর্তী সময়ে মাইন অপসারণ ও যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে অবদান রাখেন। বীর যোদ্ধাদের এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন Lt. Gen. Jai Bhagwan Singh Yadava।

বিকেল ৪টা ১০ মিনিটে গণভবনের সবুজ লনে আয়োজিত অনুষ্ঠানস্থলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী সব অতিথিদের কাছে যান, দীর্ঘ সময় ধরে রাষ্ট্রের অতিথি এই বীর যোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তানদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এ উপলক্ষে গণভবন আঙিনা বিজয় উৎসবের আমেজে ভিন্ন আঙ্গিকে সাজানো হয়। পরে প্রধানমন্ত্রী তার সংক্ষিপ্ত বক্তব্যে অতিথি বীর যোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, আমরা আপনাদের ত্যাগ ও অবদানের কথা ভুলিনি। আপনারা আমাদের দেশে এসে আমাদের সম্মানিত করেছেন।

বঙ্গবন্ধু কন্যা বলেন, আপনাদের যখন মন চায় আমাদের দেশে আসবেন, আমাদের আতিথেয়তা গ্রহণ করবেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতীয় প্রতিনিধি দলের সদস্যরা বঙ্গবন্ধুর কিছু বিরল ছবি, ক্রেস্ট, বই ও স্মৃতিচিহ্ন উপহার দেন।

এইউএ/এমআরএম/আরআইপি