আইসিইউ’র নামে হাসপাতালে রেখে টাকা আদায়ের অভিযোগ সংসদে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:৫২ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮

দেশের বেসরকারি হাসপাতালগুলো রোগীদের আইসিইউতে রেখে লাইফ সাপোর্টের নামে দিনের পর দিন আটকে রাখছে। এরা রোগীর স্বজনদের দেখতে পর্যন্ত দেয় না। দেখা যায় রোগী কয়েক দিন পূর্বেই মারা গেছে। কিন্তু রোগীকে আটকে রেখে টাকা আদায় করা হয়। এ দাবি করেছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য নূর-ই হাসনা লিলি চৌধুরী।

মঙ্গলবার জাতীয় সংসদে জরুরি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে মনোযোগ আকর্ষণের নোটিশে এ কথা বলেন তিনি। এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। সংসদে নূর-ই হাসনা লিলি চৌধুরী বলেন, আইসিইউ’র নামে রোগীদের আটকে রেখে টাকা আদায়ের বিষয়টি বিভিন্ন সময় খবরে আসে। একটি সেবামূলক প্রতিষ্ঠান যদি এ ধরনের সেবা দেয় তাহলে দেশের মানুষ কীভাবে চিকিৎসা ব্যবস্থার প্রতি আস্থা রাখবে। এ ধরনের কার্যকলাপের জন্য দেশের অধিকাংশ রোগী বিদেশে পাড়ি দিচ্ছে। দেশের হাসপাতালগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি বলেন, বর্তমান সরকার দেশের জনগণের সব বিষয়ের প্রতি লক্ষ্য রেখে কাজ করে চলেছে। স্বাস্থ্য খাত জীবন রক্ষার জন্য জরুরি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় দেশের বড় বড় স্বনামধন্য হাসপাতালসহ বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি হলে হাসপাতালে সেবার পরিবর্তে কীভাবে অধিক পরিমাণ টাকা পাওয়া যায় সেদিকে তাদের লক্ষ্য থাকে বেশি।

এইচএস/ওআর/আইআই