অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি : ৫ পরীক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ২০ জানুয়ারি ২০১৮
ফাইল ছবি

অগ্রণী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে জালিয়াতির অভিযোগে পাঁচ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের নির্দেশে তাদের বহিষ্কার করা হয়। একইসঙ্গে তারা ব্যাংকের আর কোনো পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

শনিবার বিকেলে নিয়োগ পরীক্ষা চলাকালে ঢাকার তেজগাঁও কলেজ ও তিতুমীর কলেজ কেন্দ্র থেকে তাদের ডিভাইসসহ আটক করা হয়।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) প্রধান মোশাররফ হোসেন খান।

তিনি বলেন, পরীক্ষা সুন্দর হয়েছে। কড়াকড়ি করে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেয়া হয়েছিল। তারপরও খুবই কৌশলে তিতুমীর কলেজ কেন্দ্র থেকে দুইজন এবং তেজগাঁও কলেজ কেন্দ্র থেকে তিনজনকে ডিজিটাল ডিভাইসসহ ধরা হয়েছে। তারা কেন্দ্রে নিজেদের আসনে বসে ডিভাইসের মাধ্যমে বাইরের প্রশ্ন পাঠিয়ে উত্তর জেনে নিয়ে পরীক্ষার খাতায় লিখছিল। তাদের ধরে জিজ্ঞাসাবাদে প্রমাণ পাওয়া যায়।

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের নির্দেশে তাদের বহিষ্কার করা হয়েছে এবং ব্যাংকের আর কোনো পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর বলে জানান মোশাররফ হোসেন খান।

ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে পরীক্ষায় জালিয়াতির ঘটনা এর আগেও ঘটেছে।

উল্লেখ, অগ্রণী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে রাজধানীর বিভিন্ন কেন্দ্রে মোট ৬ হাজার ১২৮ পরীক্ষার্থী অংশ নেন। পরীক্ষার আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ।

এসআই/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :