নন-ক্যাডার সহকারী সচিব হলেন ১২ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ১২ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) নন-ক্যাডার কোটায় সহকারী সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। রোববার এ পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের দুলালী রানী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জাকির হোসেন খান, পরিসংখ্যান ও তথ্যব্যবস্থাপনা বিভাগের সৌমিত্র কুমার পাল এবং অর্থ বিভাগের ফারুক আহমেদ, ফখরুল ইসলাম, নাহিদ নিগার ও আবদুল্লাহ সিদ্দিক সহকারী সচিব পদে পদোন্নতি পেয়েছেন।

ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শহীদুজ্জামান খন্দকার, গোলাম সারওয়ার খান পাঠান, ফারজানা ইয়াসমিন, নজরুল ইসলাম ও আবু হারিস মিয়া সহকারী সচিব পদে পদোন্নতি পেয়েছেন।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে এই ১২ কর্মকর্তাকে সহকারী সচিব (ক্যাডারবহির্ভুত) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। পরবর্তী পদায়নের জন্য পদোন্নতিপ্রাপ্তদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

এর আগে গত বছরের ১২ অক্টোবর ১৮ জন প্রশাসনিক কর্মকর্তা এবং ব্যক্তিগত কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছিল।

বিসিএস প্রশাসন ক্যাডারের সচিবালয়ে পদক্রমের শুরুর পদ হচ্ছে সহকারী সচিব। নন-ক্যাডার ক্যাটাগরিতে উপ-সচিবের ৯টি, সিনিয়র সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে।

আরএমএম/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :