সংসদের মুলতবি বৈঠক বসছে রোববার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:২১ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

পাঁচ দিন বিরতির পর রোববার সংসদের মুলতবি বৈঠক বসবে। রোববার বিকেল পৌনে পাঁচটায় সংসদের বৈঠক শুরু হবে। সংসদের একাধিক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, সংসদের বৈঠক শুরুর পর প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপন করা হবে। এরপর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের ২০১৬-২০১৭ অর্থ-বছরের নিরীক্ষিত হিসাব ও আর্থিক বিবরণীর প্রতিবেদন উপস্থাপন করবেন। এরপর শুরু হবে আইন-প্রণয়ন কার্যাবলী।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট বিল-২০১৮ পাসের প্রস্তাব করবেন। বিভিন্ন প্রক্রিয়া শেষে বিলটি পাস হলে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা শুরু হবে। তবে প্রয়োজন হলে স্পিকার সব কিছু স্থগিত করে সরাসরি রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা শুরু করতে পারেন।

জাতীয় সংসদের শীতকালীন এ অধিবেশন ৭ জানুয়ারি শুরু হয়। সংবিধান অনুযায়ী বছরের এ প্রথম অধিবেশন শুরুর দিন রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য রেখেছেন। এ অধিবেশন এ পর্যন্ত ৩১ কার্যদিবস চলেছে। ২৮ ফেব্রুয়ারি এ অধিবেশন শেষ হওয়ার কথা রয়েছে। সমাপনী দিনে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ বক্তব্য দেন।

এইচএস/এআরএস/জেআইএম