নেপাল যাচ্ছে ইউএস-বাংলার মেডিকেল টিম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১৪ মার্চ ২০১৮

নেপালে বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় আগামী ২/১ দিনের মধ্যে সাত সদস্যের একটি মেডিকেল টিম (চিকিৎসক দল) পাঠাবে ইউএস-বাংলা।

ইউএস-বাংলার জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

বুধবার বিকেল সোয়া ৫টার দিকে গুলশান বারিধারাস্থ ইউএস-বাংলা প্রধান কার্যালয়ে তিনি বলেন, ইউএস-বাংলা আহতদের উন্নত চিকিৎসার ব্যাপারটি গুরুত্বের সঙ্গে দেখছে। ডাক্তার মাহবুব ও ডাক্তার এনায়েত করিমকে ইতোমধ্যে সেখানে (নেপালে) পাঠানো হয়েছে। তারা আহতদের চিকিৎসা তদারকি করছেন।

তিনি বলেন, রেজওয়ানুল হককে উন্নত চিকিৎসার জন্য আজ রাতে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানোর হচ্ছে। সেখানে তিনি ইউএস-বাংলার তত্ত্বাবধানে থাকবেন।

উল্লেখ্য, সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে চার ক্রু ও ৬৭ আরোহী নিয়ে বাংলাদেশি ইউএস-বাংলার বিএস-২২১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। এতে অর্ধশত যাত্রীর প্রাণহানি ঘটে। ঘটনাস্থলেই মারা যান ৩২ জন। নিহতদের মধ্যে সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের ১১ শিক্ষার্থী রয়েছেন।

এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২১ যাত্রী। উড়োজাহাজের যাত্রীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপ ও একজন চীনের নাগরিক ছিলেন। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক ৬৫ এবং দুই শিশু ছিল।

জেইউ/এমবিআর/আরআইপি

আপনার মতামত লিখুন :