উড়োজাহাজ বিধ্বস্তে আহত কবিরের ডান পা কেটে ফেলা হয়েছে

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢাকা মেডিকেল
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ২৭ মার্চ ২০১৮
উড়োজাহাজ বিধ্বস্তে আহত কবিরের ডান পা কেটে ফেলা হয়েছে
ফাইল ছবি

নেপালের কাঠমান্ডুতে উড়োজাহাজ দুর্ঘটনায় আহত কবির হোসেনের ডান পা কেটে ফেলা হয়েছে। তার উন্নত চিকিৎসায় এ সিদ্ধান্ত নিয়েছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা।

গত রোববার রাতে তাকে সিঙ্গাপুর নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে এ সিদ্ধান্ত নেন। তার ডান পায়ে ফ্যাকসার ও ইনজুর ছিল। শরীরের অন্যান্য স্থানের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় তা কেটে ফেলতে বাধ্য হন চিকিৎসকরা।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ও অাহতদের চিকিৎসায় গঠিত ১৬ সদস্যের মেডিকেল টিমের প্রধান ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, পরশু দিন তার অবস্থা অানস্টেবল মনে হওয়ায় স্বজনদের সম্মতিক্রমে ইউএস-বাংলার তত্ত্বাবধানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন ডান পা কেটে ফেলতে হবে। এজন্য গতকাল (সোমবার) রাতে তার অস্ত্রোপচার করে ডান পা কেটে ফেলা হয়।

ডা. সামন্ত লাল বলেন, ঢামেকে চিকিৎসাকালে অামরাও একই সিদ্ধান্ত নিয়েছিলাম। স্বজনদের তেমন অাশ্বাস না পাওয়ায় তাদের অনুরোধে সিঙ্গাপুর পাঠানো হয়। পরে সেখানকার চিকিৎসকরাও একই সিদ্ধান্ত নেই।

কবির হোসেনের বাঁ পায়ের অবস্থাও ভালো নয় বলে জানান তিনি। তবে এ ব্যাপারে চিকিৎসকরা কি সিদ্ধান্ত নেবেন, সে ব্যাপারে কিছুই বলতে পারেননি এ বিশেষজ্ঞ চিকিৎসক।

উল্লেখ্য, গত ১২ মার্চ বিমান দুর্ঘটনায় অাহত কবিরকে ১৯ মার্চ ঢামেকে ভর্তি করা হয়।

এসএইচ/জেএইচ/এমএস