রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বিপাকে ঘরমুখো মানুষ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৮:৪৭ পিএম, ২৫ এপ্রিল ২০১৮

একটি বেসরকারি প্রতিষ্ঠানের দুই কর্মকর্তা অফিস শেষে রাজধানীর মধ্যবাড্ডা থেকে বাসার উদ্দেশে রওয়ানা দিচ্ছিলেন। অফিস থেকে নিচে নেমে গাড়িতে ওঠার প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় প্রবল ঝড়োহাওয়া, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। নিরুপায় হয়ে দুজনে আবার অফিসে ফেরত এসে ঝড় ও বৃষ্টি থামার জন্য অপেক্ষা করতে থাকেন। এ দৃশ্যপট আজ (বুধবার) সন্ধ্যা সোয়া ৭টার।

dhaka1

হঠাৎ করেই রাজধানীতে প্রবল ঝড়ো হাওয়া, বজ্রপাত ও সেইসঙ্গে মুষলধারে বৃষ্টি নামে। রাস্তাঘাটে যানবাহনের সংখ্যা কমে যায়। নগরীর বিভিন্ন স্থানে লোডশেডিং হয়। মুষলধারে বৃষ্টিপাতের রাস্তাঘাটে থাকা মানুষ চরম বিপাকে পড়ে। কেউ কেউ দৌড়ে নিরাপদে আশ্রয় নেয়। অনেককে বৃষ্টিতে কাকভেজা হয়ে বাড়ি ফিরতে দেখা যায়।

dhaka1

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রামের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়োহাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

এমইউ/এমবিআর/এমএস