মাকে দাফন করে বাবার সঙ্গে ঢাকা ফিরছে দুই শিশু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২২ পিএম, ১১ জুন ২০১৮

রাজধানীতে হঠাৎ অসুস্থ হয়ে অকাল প্রয়াত ব্যাংক কর্মকর্তা ফারজানা আক্তারকে (৩৪) চট্টগ্রাম হালি শহরের কবরস্থানে দাফন করে দুই শিশু নিয়ে ঢাকায় ফিরছেন স্বামী সাব্বির হাসান পল্লব।

তিন বছরের ছেলে ইলতেমিন ও আট মাস বয়সী মেয়ে আজিহাকে তার দাদি ও ফুফুরাই লালন-পালন করবেন। পল্লবের মামা তরিকুল হুদা হিলটন সোমবার জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে জানান, দুই সন্তানকে সঙ্গে নিয়ে সে আজ ঢাকায় ফিরবেন।

মহাখালী রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক ড. মিরজাদি সাবরিনা ফ্লোরা জানান, ফারজানার মৃত্যু ডেঙ্গু নাকি চিকুনগুনিয়ায় হয়েছে সে সম্পর্কে নিশ্চিত হতে তারা প্রাথমিক তথ্য উপাত্ত সংগ্রহ করেছেন।

তিনি বলেন, ঢাকায় ফেরার পর ফারজানার স্বামী ও স্বজনদের সঙ্গে কথা বলে তথ্য উপাত্ত সংগ্রহ করে উচ্চ পর্যায়ের রোগতত্ত্ব বিশেষজ্ঞদের সঙ্গে সভা করে কি কারণে মৃত্যু হয়েছে সে সম্পর্কে মতামত দেবেন।

একজন সুস্থ মানুষের দেহে রক্তে প্লাটিলেটের পরিমাণ সর্বনিম্ন দেড় লাখ থেকে সাড়ে ৪ লাখ থাকে। কিন্তু ফারজানা আক্তারের রক্তে প্লাটিলেটের পরিমাণ কমে আসে।

নিহত ফারজানার সম্পর্কে মামা তরিকুল হুদা হিলটন জানান, রক্তে প্লাটিলেটের পরিমাণ কমে যাওয়ায় স্বজনরা তাকে বাঁচাতে মোট ১২ ব্যাগ ব্লাড দেন। কিন্তু তবুও তাকে বাঁচানো যায়নি।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৯ জুন পর্যন্ত মোট ১০২জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজধানীর হলি ফ্যামিলি ও স্কয়ার হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত দ’জন রোগী ভর্তি হন।

এমইউ/এমআরএম/এমএস