ডেঙ্গু জ্বরে আক্রান্ত মোহাম্মদ আশরাফুল

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ০২:১৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭

জাতীয় লিগে খেলতে নেমেই সেঞ্চুরির দেখা পেলেন। চার বছর পর মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরি- ভক্তরাও উদ্বেলিত। কিন্তু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের বাকি তিনদিনই অনুপস্থিত জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। কেন উপস্থিত ছিলেন না? কোনো সমস্যা হয়েছে কি না- খোঁজ নিতেই জানা গেল, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন তিনি। যে কারণে শেষ তিনদিন খেলতেই পারেননি।

আশরাফুলের দল ঢাকা মেট্রো এবং চট্টগ্রাম বিভাগের খেলা শেষ হয়েছে আজ। সেদিকে নজর দেয়ার সুযোগই ছিল না আশরাফুলের। বেলা ১১টায় একটি ফ্লাইটে চট্টগ্রাম থেকে ঢাকা চলে আসেন তিনি। ঢাকা এসে বাসাতেই অবস্থান করছেন। জাগো নিউজকে আশরাফুল জানিয়েছেন, ৭-৮ দিন সময় লাগবে তার পুরোপুরি সুস্থ হতে।

জাগো নিউজের সঙ্গে আজ সন্ধ্যায় কথা হয় আশরাফুলের। তিনি বলেন, 'সেঞ্চুরি করার পরই কাঁপুনি দিয়ে জ্বর আসে। সেঞ্চুরি করে ড্রেসিং রুমে ফেরার পর, হোটেলে ফেরার আগেই শরীরে কাঁপুনি শুরু হয়। রাতে হোটেলে গিয়ে দেখি ১০৪ ডিগ্রি জ্বর। পরের দিন ডাক্তারের কাছে যাওয়ার পর তিনি বলেন, ডেঙ্গুর টেস্ট করিয়ে নিতে। পরীক্ষার রিপোর্টেই ধরা পড়ে ডেঙ্গু পজেটিভ। এ কারণে আজ বেলা ১১টার ফ্লাইটে বাসায় চলে এলাম। এখনও ১০২ ডিগ্রি জ্বর। চিকিৎসকরা বলেছেন আরও তিনদিন জ্বর থাকবে।'

কবে নাগাদ সুস্থ হবেন, আবার মাঠে ফিরে আসবেন? এ প্রশ্নের জবাবে আশরাফুল বলেন, 'পরের রাউন্ডও হয়তো মিস করব। আশা করছি, ৭-৮ দিনের মধ্যে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারব।'

মজার বিষয় হলো, সেঞ্চুরি করে হোটেলে ফেরার পথে শরীরের কাঁপুনি দেখে আশরাফুল মনে করেছিলেন, দীর্ঘ সময় ব্যাটিং করার কারণে অন্য কিছু হয়েছিল কি না! তিনি বলেন, 'অনেক দিন তো লম্বা ইনিংস খেলিনি। দীর্ঘ সময় ব্যাটও করিনি। অন্তত ৩ থেকে ৪ বছর। এ কারণে ব্যাট করে মাঠ থেকে ওঠার পর শরীরের কাঁপুনি দেখে মনে হলো তিন-চার বছর পর লম্বা ইনিংস ব্যাটিং করার কারণে শরীরে অন্য কোনো সমস্যা দেখা দিল কি না। আমি তো ভয়ই পেয়ে গিয়েছিলাম। পরে দেখলাম, না ডেঙ্গু হয়েছে।

এআরবি/আইএইচএস/আইআই

আপনার মতামত লিখুন :