প্রধানমন্ত্রীর ঈদ কার্ডে প্রতিবন্ধী শিশুর আঁকা ছবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ১৪ জুন ২০১৮

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া শুভেচ্ছা কার্ডে দুজন প্রতিবন্ধী শিশুর আঁকা ছবি ব্যবহার করা হয়েছে। শুভেচ্ছা কার্ড প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও বিশেষায়িত প্রতিষ্ঠান প্রধানদের কাছে পৌঁছে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো দুটি ছবির প্রথমটি অটিজম প্রতিবন্ধী শিশু শিল্পী মো. মিনহাজুর রহমান (লাব্বাইক) এবং দ্বিতীয়টি পাভেলের।

২০১০ সাল থেকে বিভিন্ন উৎসবে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ডে প্রতিবন্ধী শিশু-কিশোরের আঁকা ছবি ব্যবহার করা হচ্ছে। এসব ছবি সংগ্রহ করা হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে। সংগ্রহ করা ছবির একটা সংক্ষিপ্ত তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেয়া হয়। এরপর প্রধানমন্ত্রী নিজেই চূড়ান্ত করেন ছবিগুলো।

Eid-Card

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জাগো নিউজকে বলেন, ‘প্রতিটা উৎসবের আগে প্রতিযোগিতার মধ্য দিয়ে প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি থেকে বাছাইকৃত ছবি প্রধানমন্ত্রী নিজে পছন্দ করেন। এর আগে জেলা পর্যায়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এটি পরিচালনা করা হয়। ঢাকায় উৎসবের আগে সমাজসেবা অধিদফতর এই আয়োজনটি করে। সেখান থেকে প্রতিযোগিতার মাধ্যমে যাদের ছবি বাছাই করা হয়, তাদের সংক্ষিপ্ত তালিকা প্রধানমন্ত্রীর কাছে দেয়া হলে তিনি নিজে দেখে বাছাই করেন। এবারও এর ব্যতিক্রম হয়নি।’

এইউএ/এআর/ওআর/পিআর

আপনার মতামত লিখুন :