জামিনে বের হওয়া জঙ্গিদের বিষয়ে বিশেষ নজর : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১১ এএম, ১৫ জুন ২০১৮

জামিনে বের হওয়া জঙ্গিদের বিশেষ নজরদারিতে রাখা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, যারা জামিনে বের হচ্ছেন, তাদের প্রতি পুলিশের বিশেষ নজর থাকে।

বৃহস্পতিবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাতের প্রস্তুতি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এক নারী জঙ্গি জামিনে বের হয়েছেন এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, জামিন পাওয়ার বিষয়টি সম্পূর্ণ আদালতের। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারি না। এ বিষয়ে আমাদের সার্ভিলেন্স ব্যবস্থা রয়েছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, জঙ্গিবাদ বৈশ্বিক বিষয়। আমাদের কাউন্টার টেরিরিজম, সোয়াট বাহিনী, সুদক্ষ কর্মকর্তারা অহর্নিশ পরিশ্রম করে যাচ্ছে। আমাদের সার্ভিলেন্স টিম (তদারক দল) রয়েছে, আমরা জঙ্গিবাদের নেটওয়ার্ক গুঁড়িয়ে দিয়েছি। এখন অপেক্ষা তাদের সহযোগিদের ধরার জন্য।

তিনি বলেন, বিচ্ছিনভাবে কেউ যেন কোনো ঘটনা না ঘটাতে পারে সে ব্যাপারে আমরা তৎপর রয়েছি। সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদক এই তিনটা জিনিস আমরা নির্মূল করতে পারলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আসবে।

এবার ঈদকে ঘিরে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই উল্লেখ করে তিনি বলেন, ২০১৬ সালে শোলাকিয়ায় যে মর্মান্তিক ঘটনা ঘটেছে এবং বিশ্বের বিভিন্ন দেশে যে জঙ্গি হামলাগুলো হচ্ছে, সেসব বিষয় বিবেচনায় রেখেই কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে।

এফএইচ/বিএ