২৬ জুন গাজীপুরে সাধারণ ছুটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২০ জুন ২০১৮ | আপডেট: ০৮:৩৯ পিএম, ২০ জুন ২০১৮

সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ২৬ জুন গাজীপুরে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করেছে।

এতে বলা হয়েছে, নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী গাজীপুর সিটি কর্পোরেশনের স্থগিত সাধারণ নির্বাচন উপলক্ষে ২৬ জুন (মঙ্গলবার) সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান, সংস্থার কর্মকর্তা-কর্মচারী এবং সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ভোট দেয়া ও ভোটগ্রহণের সুবিধার্থে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হল।

তবে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটের দিন কোনো পাবলিক পরীক্ষা থাকলে পরীক্ষাকেন্দ্র ও পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীরা সাধারণ ছুটির আওতার বাইরে থাকবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

এর আগে নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনে ভোট হওয়ার কথা ছিল। পরে সীমানা নিয়ে একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট গত ৬ মে এ সিটির নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেন।

হাইকোর্টের স্থগিতাদেশ প্রত্যাহার করে আপিল বিভাগের রায়ের পর গত ১৩ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

আরএমএম/জেএইচ/এমএস