আলোক ও গ্যালাক্সী হাসপাতালকে সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ০৩ জুলাই ২০১৮

মেয়াদোত্তীর্ণ রিএজেন্টসহ (ডায়াগনস্টিক টেস্টে রোগ নির্ণয়ের জন্য ব্যবহৃত রাসায়নিক উপাদান) বিভিন্ন অনিয়মের অভিযোগে মিরপুর-১০ নম্বরের আলোক হেলথ কেয়ার ও গ্যালাক্সী হাসপাতালকে মোট সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া গ্যালাক্সী হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে।

fine

মঙ্গলবার দিনব্যাপী মিরপুরে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তিনি জাগো নিউজকে বলেন, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে বিভিন্ন ধরনের প্যাথলজিক্যাল টেস্ট করায় আলোক হাসপাতালকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও সার্জিক্যাল সামগ্রী ব্যাবহার করায় এবং ম্যালেরিয়া পরীক্ষা ব্যতীত রক্ত পরিসঞ্চালন করায় গ্যালাক্সী হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি গ্যালাক্সী হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টারটি বন্ধ করে দিয়েছে র‌্যাব।

fine

অভিযানে স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গতকাল সোমবার মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার, রিএজেন্টের মেয়াদোত্তীর্ণের তারিখ পরিবর্তন করে ঢাকার বাইরের জেলাগুলোর শাখায় পাঠানো এবং ভোক্তাদের সঙ্গে প্রতারণার অভিযোগে ধানমন্ডি-২ নম্বর রোডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ লাখ টাকা জরিমানা করে র‌্যাব।

এআর/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :